জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে নির্বাচনে অংশ নিয়েছি: সালাহউদ্দিন

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 00:13:55

ভোট কেন্দ্রে থাকার প্রতিশ্রুতি দিয়ে ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী আলহাজ্ব সালাহউদ্দিন আহমেদ বলেছেন, এই সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে, তাই আমরা মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে এ নির্বাচনে অংশগ্রহণ করছি।

তিনি বলেন, আমি এই এলাকার সন্তান, এই এলাকা থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আমরা ১৭ তারিখ ভোট কেন্দ্রে থাকবো। আপনারা ভোটকেন্দ্রে যাবেন এবং যাকে খুশি তাকে ভোট দিবেন।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) কদমতলী থানার বিভিন্ন এলাকায় নির্বাচনী গণসংযোগের সময় এক পথসভায় তিনি এসব কথা বলেন।

ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে সালাহউদ্দিন আহমেদ বলেন, ১৭ অক্টোবর আপনারা ভোট কেন্দ্রে গিয়ে যাকে খুশি তাকে ভোট দিবেন এটা আপনাদের কাছে আমার দাবি। আমি চাই জনগণ তার অধিকার ফিরে পাক। কারণ জনগণ এদেশের মালিক কিন্তু জনগণের সে অধিকার এই সরকার হরণ করেছে। তাই আমরা আপনাদের কাছে অনুরোধ করবো এই এলাকার উন্নয়নের স্বার্থে আগামী ১৭ অক্টোবর ভোট কেন্দ্রে গিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার দেশনায়ক তারেক রহমানের ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করুন।

বিকেল সাড়ে ৩টায় রাজধানীর কদমতলীর ৬১ নং ওয়ার্ডের কুদারবাজার মোড় এলাকা থেকে নির্বাচনী গণসংযোগ শুরু করে বাবর আলী মার্কেটে, হাজী নাসির উদ্দিন রোড, সরাই মসজিদ রোড, হাজী কমর আলী সড়ক, দক্ষিণ কুতুবখালির বিভিন্ন গলি, উত্তর কুতুবখালি খালপাড়, দনিয়া কবরস্থান রোড, দনিয়া রোড সহ দনিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকার ভোটারদের দ্বারে দ্বারে যান বিএনপি প্রার্থী।

এসময় তার সঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬১ নং ওয়ার্ডের কাউন্সিলর ও সাবেক দনিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. জুম্মন মিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিকদলের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল, যাত্রাবাড়ী থানা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিকসহ কয়েক শত নেতাকর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।

এসময় সঙ্গে থাকা নেতাকর্মীরা ‘১৭ অক্টোবর শুভদিন, ধানের শীষে ভোট দিন’, ‘মা-বোনদের বলে যাই, ধানের শীষে ভোট দিন, ‘উন্নয়নের শপথ নিন, ধানের শীষে ভোট দিন’, তোমার আমার মার্কা, ধানের শীষে ভোট দিন’, ‘ভোট চাই ভোটারের, দোয়া চাই সকলের’, ‘সালাহউদ্দিন ভাইয়ের ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’, এসব স্লোগানে গণসংযোগ চলা পুরো এলাকা মুখরিত করে তোলেন।

ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসা হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর