মানুষ স্বল্পমাত্রার বিষও হজম করতে শিখে গেছে: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 15:06:10

নদীর পানি বিষাক্ত, বাতাস বিষাক্ত, খাবার খাচ্ছি ভেজাল, ওষুধও ভেজাল এভাবে মানুষের সহনশীলতা অনেক বেড়ে গেছে। মানুষ এখন স্বল্পমাত্রার বিষও হজম করতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর একটি রেস্টুরেন্টে জাতীয় পার্টির খুলনা বিভাগীয় সমন্বয় কমিটির উদ্যোগে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, সহনশীলতার কারণে করোনায় মানুষ কম মারা যাচ্ছে। এতে স্বাস্থ্য বিভাগের কোনো কৃতিত্ব নেই। করোনা আসার আগে আমরা বলেছিলাম চিকিৎসা ব্যবস্থা প্রস্তুত করতে। এক বছর হতে চলল এখনও অনেক জেলা শহরে করোনা চিকিৎসার কোনো ব্যবস্থা নেই। উপজেলা পর্যায়ে তো নেই।  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে মঞ্জুরি পদের ১০ থেকে ১৫ শতাংশের বেশি পুর্ণ নেই।

বিভাগীয় শহর রংপুরে সম্প্রতি ১০০টি বেড রেডি করা হয়েছে। সেখানে লাইফ সাপোর্টের কোনো ব্যবস্থা নেই ঢাকাতে আনতে হয় চিকিৎসার জন্য। ঢাকাতেও সরকারি পর্যায়ে চিকিৎসার তেমন ব্যবস্থা নেই। চিকিৎসার চলছে বেসরকারি পর্যায়ে। টাকা দিয়ে চিকিৎসা নিতেও বেড পেতে তদবির করতে হয়। তাহলে সরকার কি করলো এতদিনে। প্রথম থেকে প্রস্তুতি নেওয়া গেলে মৃত্যু হার আরও কম হতো।

এখন করোনার টিকা নিয়ে আমরা উদ্বিগ্ন। সবে মাত্র প্রকল্প পাস হয়েছে, যন্ত্রপাতি কেনা হবে, তারপর প্রস্তুতি নেওয়া হবে। কিভাবে এই টিকা আসবে, কতগুলো আসবে, কোথায় রাখা হবে, কাদের দেওয়া হবে। কোনো প্রস্তুতি দেখছি না, চিকিৎসার মতো এখানেও হযবরল হবে কিনা। স্বাস্থ্য মন্ত্রী আমাদের জানান। আমরা নিশ্চিত হতে চাই।

সাংবাদিকদদের উদ্দেশ্যে বলেন, অনেকে বলেন আমি মিডিয়ায় বিশেষ সুবিধা পেয়ে থাকি। আজকে আমি যতটুকু অর্জন করেছি তার সব কৃতিত্ব মিডিয়ার। তাদের সমালোচনাকে সব সময় স্বাগত জানাই, তারাই আমার প্রকৃত বন্ধু। তবে অনুরোধ হলুদ সাংবাদিকতা যেনো না হয়, কাউকে যেনো টার্গেড করে হেয় করা না হয়। যদিও ভালো সাংবাদিকরা কখনই এটা করেন না।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা অনেক কিছু লিখতে পারেন না। আমরা সাংবাদিকদের অধিকার ফিরে দিতে চাই। জনগণের অধিকার নিশ্চিত করতে চাই। আমরা হংকং ডেমোক্রেসির মধ্যে আছি, এই গণতন্ত্র এই সময়ের জন্য। আমাদের চেয়ারম্যান কারো রক্তচক্ষুকে ভয় করেন না। তিনি দেশের মানুষের কথা বলেছেন, বলে যাবেন। এখন সুশাসনের ঘাটতি রয়েছে, উন্নয়নের সঙ্গে সুশাসন জরুরি।

সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় সমন্বয়কারী অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা।অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, লিয়াকত হোসেন খোকা এমপি, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা পরিষদের সদস্য নাজনীন সুলতানা, ভাইস চেয়ারম্যান ও খুলনা জেলা জাতীয় পার্টির সভাপতি শফিকুল ইসলাম মধু।

এ সম্পর্কিত আরও খবর