আওয়ামী লীগের টপ টু বটম মিথ্যা কথা বলে: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:15:10

আওয়ামী লীগের টপ টু বটম মুখস্ত মিথ্যা কথা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, দুই দিন আগে পরাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন বাংলাদেশ হাঙ্গেরিকে ৫ হাজার ভ্যাকসিন দিবে অথচ আমরা যেটি জানতে পারলাম হাঙ্গেরির সঙ্গে এ বিষয়ে কোন কথাই বলা হয়নি। কারণ হাঙ্গেরি নিজেই একটি উন্নত দেশ তাদের বাংলাদেশ থেকে টিকা নেওয়ার কথা না। সেটা তাদের গণমাধ্যমে প্রচার হয়েছে। সেখানে বলা হয়েছে তারা বাংলাদেশ থেকে টিকা নিবে না।

রোববার (৭ ফেব্রয়ারি) দুপুরে নড়াইলের একটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে জাতীয়তাবাদী মৎসজীবী দলের উদ্যোগে রাজধানীর পল্টন মোড় থেকে বিজয় নগর পর্যন্ত একটি বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের টপ টু বটম হচ্ছে মুখস্ত মিথ্যা কথা বলে এমন মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, শাহরিয়ার আলমও সেই মুখস্ত মিথ্যা কথাই বললেন। যারা জনগণের কাছে জবাবদিহিতা করে না তাদের কোন নীতি নৈতিকতা নেই। তারা মিথ্যা কথা বলা কে জায়েজ মনে করে। শুধুমাত্র দেশের লোককে তারা বিভ্রান্ত করছে না গোটা বিশ্ববাসীকে তারা বিভ্রান্ত করছে। এবং এটা করতে গিয়ে তারা গোটা দেশের ইমেজকে বিনষ্ট করছে, দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে।

রিজভী আরও বলেন, দেশে এখন করোনার টিকা দেওয়া হচ্ছে আমরা আগে থেকেই বলছি ভারত থেকে যে টিকা নিয়ে আসা হয়েছে এটার বিষয়ে আরও বেশি গবেষণা করে এটার নির্ভুল এবং এটা যে মানবদেহের জন্য কার্যকর হবে এই বিষয়টা মানুষের সামনে তুলে ধরা উচিত ছিল। কিন্তু সরকার সেটা না করে একতরফাভাবে করোনার ভ্যাকসিন দেওয়া শুরু করেছে। ফলে মানুষের মধ্যে যে সন্দেহ সেই সন্দেহটা থেকেই গেছে। এই টিকা নিয়ে মানুষের মধ্যে কোনো আগ্রহ নেই। টিকা নেওয়ার জন্য ১৮ কোটি মানুষের দেশে মাত্র ২ লাখ মানুষ রেজিস্ট্রেশন করেছে এতেই বোঝা যায় যে মানুষের কোনো আগ্রহ নেই এটা নেওয়ার জন্য।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক আবুল বাশার, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, স্বেচ্ছাসেবকদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. জাহিদুর রহমান, যুবদল নেতা গিয়াস উদ্দিন মামুন, সোহেল আহমেদ, স্বেচ্ছাসেবকদল নেতা মোরশেদ আলম, ছাত্রদল নেতা রাজু আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর