দ্বিধা-বিভক্তি ভুলে সংগঠন শক্তিশালী করার অঙ্গীকার বিএনপির

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 01:19:31

দ্বিধা-বিভক্তি ভুলে সংগঠন শক্তিশালী করার অঙ্গীকার ব্যক্ত করেছে নবগঠিত মহানগর উত্তর বিএনপি।

রোববার (১৫ আগস্ট) বিকালে মহানগর উত্তরের এক যৌথ সভায় নবগঠিত কমিটির আহবায়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান এই অঙ্গীকার ব্যক্ত করেন।

তিনি বলেন, আজকে এই সভায় আমরা দৃঢ়কণ্ঠে বলতে চাই, আগামী দিনে যে আন্দোলন, যে সংগ্রাম দেশের জন্যে, দেশের মানুষের জন্যে শুরু হবে, সেই আন্দোলন-সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধভাবে নামার জন্যে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়েক তারেক রহমানের যে প্রত্যাশা সেই প্রত্যাশা ইনশাল্লাহ আমরা পুরণ করবো, জনগণের যে প্রত্যাশা সেই প্রত্যাশা ইনশাল্লাহ আমরা পুরণ করবো। এই প্রত্যাশা পুরণ করতে গেলে আমাদের সকলকে বিএনপি মহানগর উত্তর-দক্ষিণ সারা বাংলাদেশের বিএনপি ও অঙ্গসংগঠনকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অতীতের সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে গিয়ে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে ধর্য্য এবং সহনশীলতার সঙ্গে সকলকে জিয়া পরিবারের সদস্য হিসেবে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে-এটাই আজকে আমাদের অঙ্গীকার।

আমান বলেন, বিএনপি উত্তর এবং দক্ষিণের যে আহবায়ক কমিটি আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দিয়েছেন তার লক্ষ্য একটাই। বাংলাদেশে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার, ভুলন্ঠিত মানবাধিকারকে পুনঃপ্রতিষ্ঠা, জনগণ-সাংবাদিকদের মতামতের স্বাধীনতা অর্জন, জনগণের কথা বলার স্বাধীনতা ফিরিয়ে আনা এবং একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। সেই লক্ষ্যে আমাদের বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে আকাঙ্ক্ষা বাস্তবায়নের জন্যে তাদের যে প্রত্যাশা আমরা ইনশাল্লাহ সামনের দিকে এগিয়ে যাবো। সেই লক্ষ্যে ইতিমধ্যেই আমরা কিছু কিছু কর্মকাণ্ড শুরু করে দিয়েছি।

নয়াপল্টনে মহানগর বিএনপির কার্যালয়ের ভাসানী মিলনায়তনে আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সভায় নবগঠিত কমিটির তাবিথ আউয়াল, আনোয়ারুজ্জামান আনোয়ার, আতিকুল ইসলাম মতিন, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসি আহমেদ মিষ্টি, এজিএম শামসুল হক, মোয়াজ্জেম হোসেন মতি, আতাউর রহমান চেয়ারম্যান প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর