বিএনপির কর্মীরা ডাকের অপেক্ষায় আছে: মির্জা আব্বাস

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 17:29:50

বিএনপির হাজার হাজার কর্মী ডাকের অপেক্ষায় আছে। যে ডাকের অপেক্ষায় আছে, সেই ডাক দিলে এমন আন্দোলন হবে তাতে সরকার ক্ষমতায় থাকতে পারবে না বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

রোববার (৩১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ছাত্রদল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, সমালোচনা করলেই সরকার গোস্বা করে, রাগ হয়। মিছিল করলে সরকার গোস্বা করে, রাগ হয়ে যায়। আর আমাদের ছেলেপেলেদের পিটায়। আরে ছেলেপেলেদের পিটিয়ে কি মানুষের মুখ বন্ধ করা যাবে। খাওয়ার জন্য যেমন মুখ দরকার আছে, তেমনি কথা বলার জন্য মুখের দরকার আছে। আমাদের মিছিল মিটিং থেকে সরকারের শিক্ষা নেওয়া দরকার। আমরা কি বলছি, কি বলতে চাই। সেখান থেকে কোন কথা দেশের কাজে আসবে কিনা, সেটা সরকারকে বুঝতে হবে।

সরকারের কোন লাজ লজ্জা আছে বলে মনে হয় না উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, এত কথা, এত প্রতিবাদ তাও এই সরকারের লাজ লজ্জা হয় না। ক্ষমতায় টিকে থাকার জন্য মানুষ খুন করছে, গুম করছে। কিন্তু এদেশের জনগণ এটি আর হতে দেবে না।

তিনি বলেন, টেলিভিশনে দেখলাম বাজারে খাদ্যদ্রব্যের অভাব নেই। যা চাইবেন সব আছে বাজারে। কিন্তু দাম বেশি। যার ফলে মানুষ কিনতে পারছে না। রিজার্ভ চুরি হলে পাগল অর্থমন্ত্রী বললেন ৪ হাজার কোটি টাকা, ৮ হাজার কোটি টাকা কোন টাকা না। কিন্তু অন্যপক্ষ, যার খেটে খাওয়া মানুষ তাদের কাছে ১ টাকাও অনেক টাকা। কিছুদিন আগে সরকারি কর্মচারীদের মহার্ঘ্য ভাতা দিয়ে থামিয়ে দেওয়া হয়েছে। মূল্য বৃদ্ধির আচ যেন তাদের গায়ে না পড়ে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর