খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে: নজরুল

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-31 14:32:40

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার জন্য যেকোনো আন্দোলনে প্রস্তুত থাকতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে ময়মনসিংহ নগরীর নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত ময়মনসিংহ বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আপনাদের দলের ও সরকারের অনেক ব্যক্তির সন্তানদের জেলে যেতে হয়নি। তাদের দণ্ড মওকুফ করে দেওয়া হয়েছে। আপনাদের বেলায় চলবে আর খালেদা জিয়ার বেলায় চলবে না। তাঁর কী দেশের জন্য অবদান কম? তাঁর স্বামী মুক্তিযুদ্ধের সময় নেতৃত্ব দিয়েছেন। স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তিনি দুই শিশু পুত্র নিয়ে পাকিস্তানি হানাদারের কারাগারে আবদ্ধ ছিলেন।

তিনি বলেন, আপনাদের সময় দেশে দুর্ভিক্ষ হয়েছে। আপনারা বাকশালের নামে গণতন্ত্রকে হত্যা করেছেন। আপনাদের সময়ই খন্দকার মোশতাক দেশে প্রথম সামরিক আইন জারি করে। আপনারই প্রথম জরুরি অবস্থা জারি করেছেন। আপনারাই প্রথম বিশেষ ক্ষমতা আইন করেছেন। গণবিরোধী সবকিছুই আপনারা করেছেন। বিএনপির বিরুদ্ধে এমন কোনো অভিযোগ নেই। বরং বিএনপি একদলীয় শাসনের অবসান ঘটিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন।

মহানগর বিএনপির সভাপতি অধ্যাপক এ কে এম শফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম ও ওয়ারেস আলী মামুন, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ডা. মাহাবুবুর রহমান লিটন, জামালপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ডা. রুবেল, সাধারণ সম্পাদক শামীম তালুকদার, নেত্রকোনা জেলা বিএনপির আহবায়ক ডা. আনোয়ারুল হক, সদস্য সচিব ডা. রফিকুল ইসলাম হেলালী, কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজার ইসলাম, শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী, সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার, আব্দুল বারী ড্যানি, ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম, ফখরুদ্দিন আহমেদ বাচ্চু, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর