‘পাকিস্তানের আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে হবে’

বিবিধ, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা | 2023-08-29 20:40:36

জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল পাকিস্তানকে উদ্দেশ্য করে বলেছেন, আপনারা যদি কোরআন ও সুন্নাহ সত্যিকারভাবে মানেন, পাকিস্তানের যদি কল্যাণ চান, শান্তি চান, উপমহাদেশের শান্তি চান - তাহলে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কাছে ক্ষমা চান। হয়তো ভবিষ্যতে কল্যাণকর হবে আপনাদের জন্য।

শুক্রবার (১৭ ডিসেম্বর) যশোরের উপশহর ঈদগা মাঠে খুলনা বিভাগীয় জাকের পার্টির ইসলামী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

দেশবিরোধী অপশক্তির উদ্যেশ্যে সতর্কবাণী উচ্চারণ করে বলেছেন, সবাইকে সতর্ক থাকতে হবে। ঐক্যবদ্ধ থাকতে হবে। কারণ রাজনীতির আকাশে কালো মেঘের ঘনঘটা। অর্থনৈতিকভাবে বাংলাদেশকে কিভাবে পঙ্গু করা যায়। বাংলাদেশকে কিভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা যায় - তার ষড়যন্ত্র চলছে।

সমাবেশে জাকের পার্টি চেয়ারম্যান বলেন, দেশের বিরুদ্ধে আর চক্রান্ত করবেন না। অতীতে আপনারা দেশকে সন্ত্রাসী রাষ্ট্র হিসাবে দুনিয়ার সামনে কলঙ্কিত করতে চেয়েছিলেন। জাকের পার্টি তা প্রতিহত করেছে। আপনারা আর অস্তিত্বের সংকট তৈরি করবেন না। অস্তিত্ব রক্ষার সংগ্রামে ১৮ কোটি মানুষকে ঈমান, একতা ও শৃংখলার পথে ঐক্যবদ্ধ করতে হবে। জাকের পার্টি কখনোই তার দায়িত্ব থেকে পিছপা হবে না।

মোস্তফা আমীর ফয়সল বলেন, সারাদেশে ঘুরে ঘুরে জনসভা করবে জাকের পার্টি। দেশবাসীকে জাগ্রত করবে। আমরা আর রক্ত ঝরতে দিব না।

তিনি আরও বলেন, ৩০ বছর যাবৎ আমরা নীতি-নৈতিকতার কথা বলে যাচ্ছি। আজ বিশিষ্টজনেরা আমাদের সেই নীতি নৈতিকতার কথার প্রতিধ্বনী করছেন। আমরাই প্রথম বলেছিলাম ধর্ম যার যার, রাষ্ট্র সবার। সকল ধর্ম মতের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানের ভিত্তিতে ও সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ প্রতিষ্ঠায় মদিনা সনদের কথা আমরাই বলেছিলাম।

জাকের পার্টি চেয়ারম্যান বলেন, আমরা কখনো আমাদের স্বার্থ সিদ্ধি করতে চাই নাই। আমরা চাই এদেশের মানুষ শান্তিতে থাকুক। অর্থনৈতিক মুক্তি আসুক। সমৃদ্ধ বাংলাদেশ বিকশিত হোক। আমরা অর্থনৈতিক ও সামরিক ভাবে উন্নত বাংলাদেশ চাই।

সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল। খুলনা বিভাগীয় জাকের পার্টির সভাপতি হাজী মহিদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার।

এ সম্পর্কিত আরও খবর