আ.লীগের একটাই নীতি দুর্নীতি: গয়েশ্বর

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 23:43:45

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এই আওয়ামী লীগ সরকারের আমলেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হয়। সারা পৃথিবীতে যখন তেলের দাম কমে আর তখন বাংলাদেশে তেলের দাম বাড়ে। কেননা তেল-গ্যাসের দাম বাড়লেই সব জিনিসের দাম বাড়ে।

মঙ্গলবার (১ মার্চ) সকালে বরিশাল নগরী অশ্বিনী কুমার হল চত্বরে মহানগর বিএনপি আয়োজিত দ্রব্যমূল্যের উদ্ধগতি এবং সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

এই সরকার তেল-গ্যাস-চাল দামের নিয়ন্ত্রণ করতে পারছে না। কেননা আওয়ামী লীগের পূর্ব ইতিহাসই হচ্ছে লুটপাট করা। তাদের একটাই নীতি দুর্নীতি। চোর দিয়েই সংসদ ও মন্ত্রিসভা পরিচালনা করছে সরকার। চোর আওয়ামী লীগের পাশেপাশেই ঘুরছে। আর বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করছে। 

আরো বলেন, চোর ডাকাত না ধরে, মানুষের নিরাপত্তা না দিয়ে এই সরকার পুলিশ দিয়ে ভোট চুরি করায়। আবার মাদকব্যবসায়ী ও দুর্নীতিবাজদের পাহায়ারা দেয়ায় শেখ হাসিনা। তাই সরকার ক্ষমতা চিনে, জনগণের স্বার্থ চিনে না।

বিএনপির উদ্দেশ্যে গয়েশ্বর বলেন, আমার মনে হয় নিজেদের মধ্যে প্রতিযোগিতা বন্ধ করা দরকার। সকল শক্তিকে এক করুন। জনগণের পক্ষে দাঁড়ান। জনগণের বিপক্ষে যারা আছে তাদের কে নামাতে হবে। তারপর জনগণ সিদ্ধান্ত নেবে কাকে ভোট দিবে ,কাকে ভোট দেবে না।  কাকে সরকার বানাবে, কাকে বানাবে না।

আরো বলেন, সরকার যখন বিপদে পড়েন তখন বড় বড় অনেক লোক ডানে দেখায়। আবার কাউকে কাউকে ভয় দেখায়। আমরা যাতে লোভেও না পড়ি আবার ভয়তেও মাথা নত না করি। তাই দলের সকল নেতাকর্মীদের সজাগ সচেতন থাকতে হবে।

নির্বাচন কমিশন নিয়ে গয়েশ্বর বলেন, শেখ হাসিনার গর্ভজাত নির্বাচন কমিশনের পক্ষে অবাধ সুস্থ নির্বাচন করা সম্ভব না। আর এই নির্বাচন কমিশনকে ভালো বলে বিশ্বাস করতে বলবেন তাদেরকেও পাগলাগারদ থেকে চিকিৎসা করা দরকার। যারা বলে তারা কোন দিনই নির্বাচনই করেনি।

আরো বলেন, বিএনপি  নির্বাচন কমিশন নিয়ে ভাবছেন না। আগে এই সরকার যাবে। নির্বাচন কমিশনরা পদত্যাগ করবে। তারপর জনগণের রায় অনুযায়ী   নির্বাচনকালীন কমিশন গঠন হবে।

এ সম্পর্কিত আরও খবর