কেন্দ্রের নির্দেশে প্রার্থিতা প্রত্যাহার মেয়র আরিফুলের

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-26 16:19:25

সিলেট জেলা বিএনপির অনুষ্ঠিতব্য সম্মেলনে সভাপতি পদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে নগরীর মালঞ্চ কমিউনিটি সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

বিএনপির হাইকমান্ডের নির্দেশে প্রার্থিতা প্রত্যাহার করেছেন জানিয়ে আরিফুল হক চৌধুরী বলেন, বিএনপি দেশের বৃহত্তম গণতান্ত্রিক রাজনৈতিক দল, সেই দলের একনিষ্ঠ কর্মী হিসেবে আমার কাছে বহু জাতীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয় একজন ব্যক্তির চেয়ে অবশ্যম্ভাবীভাবে অতীব গুরুত্বপূর্ণ। এমতাবস্থায় দলের হাইকমান্ড মনে করেছেন একজন মেয়র হয়ে সিলেটের যে প্রভুত উন্নয়ন প্রকল্প নিয়ে আপনাদের সহযোগিতায় নগরবাসীর আশা-আকাঙ্ক্ষা অনুযায়ী পরিশ্রম করার চেষ্টা করছি-সেই লক্ষ্যে আরও মনোনিবেশ করে আগামীতে দলের স্বার্থে বড় কোন কাজের জন্য প্রস্তুত থাকা বেশি গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, আমি মনে করি বিএনপি আমাকে অনেক দিয়েছে, একজন জাগ দল সমর্থক হতে ছাত্রদল কর্মী হয়ে আজকের মেয়র আরিফ। আমি কখনো ভুলে যাই না দু-দুবার মেয়র হতে ভোট লড়াইয়ে আমার প্রিয় নেতাকর্মী এই ফ্যাসিবাদের বিরুদ্ধে কি মরণপণ লড়াই করেছেন এবং সেটি কেবল বিএনপির আরিফুল হক চৌধুরীর জন্যে করেছেন, শুধু আরিফের জন্যে নয়। আমি বিএনপি বাগানের মালি হয়ে আমার সারাজীবনের রাজনৈতিক জীবন চালিয়ে যেতে দৃঢ়সংকল্পে বলীয়ান। এমতাবস্থায় বিএনপি হাইকমান্ডের নির্দেশনার আলোকে আসন্ন সিলেট জেলা বিএনপির কাউন্সিলে সভাপতির পদ হতে আমার প্রার্থীতা প্রত্যাহার করে নিতে আমি অকুণ্ঠ ভাবে ঘোষণা করছি।

এসময় সম্মেলন সফল করতে সম্মিলিতভাবে কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর