কিশোরগঞ্জ-২ আসনে বিএনপি’তে বিভক্তি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 17:08:14

কিশোরগঞ্জে বিএনপি’র প্রার্থী মনোনয়নে কোনো কোনো আসনে দ্বন্দ্বের আভাস পাওয়া গেছে। মিশ্র প্রতিক্রিয়াও লক্ষ করা গেছে কর্মী-সমর্থকদের মাঝে। বিশেষ করে ত্যাগী ও তৃণমূল সংশ্লিষ্ট নেতা শহীদুজ্জামান কাকনকে বিকল্প প্রার্থী করায় কিশোরগঞ্জ-২ আসনে ক্ষোভের সঞ্চার হয়েছে।

কিশোরগঞ্জ জেলার ছয়টি আসনের মধ্যে চারটিতেই একাধিক প্রার্থীকে ধানের শীষের প্রাথমিক মনোনয়নের চিঠি দেওয়ায় বিভ্রান্তি দেখা দিয়েছে। কে হবেন মূল প্রার্থী, তা নিয়ে সৃষ্টি হয়েছে অস্পষ্টতা। কিশোরগঞ্জ-২ আসনে বিএনপির বিভক্তি স্পষ্ট। দলীয় ফোরামে তীব্র প্রতিক্রিয়ার প্রেক্ষাপটে কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পাচ্ছে।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদি-পাকুন্দিয়া) আসনে মনোনয়ন পেয়েছেন নানা কারণে আলেচিত মেজর (অব:) আখতারুজ্জামান রঞ্জন। এখানে জেলা বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রদল নেতা শহীদুজ্জামান কাকনকেও প্রার্থী রাখা হয়েছে।

আবার দলে ফেরা মেজর রঞ্জনের বহু আগে থেকেই কাকন বিএনপি’র স্থানীয় রাজনীতি ধরে রেখেছিলেন। তাকে বিকল্প প্রার্থী করায় সংগঠনে অসন্তোষ দেখা দিয়েছে বলে জানিয়েছেন বিএনপি’র স্থানীয় নেতাকর্মীরা।

আওয়ামী লীগ প্রার্থী বদল করে এ আসনে হেভিওয়েট একজনকে মনোনয়ন দেওয়ায় কিশোরগঞ্জ-২ আসনের রাজনৈতিক দৃশ্যপট রাতারাতি বদলে গেছে। পুলিশের সাবেক মহাপরিদর্শক, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় আসনটি বিএনপির জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। বিএনপি নির্বাচনে ঐক্যবদ্ধ প্রার্থী দিতে ব্যর্থ হলে এ আসনে বিশেষ সুবিধা করতে পারবে না।

কিশোরগঞ্জ-২ আসনের বিএনপির একাধিক নেতা বার্তা২৪কে জানান, তরুণ নেতা কাকন মাঠ পর্যায়ে জনপ্রিয়। তার পিতাও এ আসনের এমপি হিসেবে অনেক উন্নয়মূলক কাজ করেছেন। দল তার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

তারা বলছেন, মেজর রঞ্জনও ভালো প্রার্থী। তবে দীর্ঘ দিন দলের সাংগঠনিক কাঠামোর বাইরে থাকায় তার পক্ষে দলের সবার আস্থা অর্জন করা কষ্টকর হবে।

এদিকে বিএনপির তরুণ কর্মীবাহিনী কাকনের পক্ষে জোরালো অবস্থান নিয়েছে। দুই জন প্রার্থী নিয়ে দলের ভেতরে চাপা উত্তেজনাও রয়েছে। তাদের দাবি, কাকনের মতো যোগ্য ও শক্তিশালী প্রার্থী থাকার পরেও মেজর রঞ্জনকে আবার দলে টেনে আনায় সমস্যা হয়েছে। কাকনকে একক প্রার্থী করার জন্য তারা দলের হাইকমান্ডের কাছে দাবি জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর