রাতেই কানায় কানায় পূর্ণ বিএনপির সমাবেশস্থল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 19:42:27

শনিবার (৫ নভেম্বর) দুপুর ২টায় বিএনপির গণসমাবেশ শুরু হলেও শুক্রবার রাতেই সমাবেশস্থলে (বঙ্গবন্ধু উদ্যান) বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে নেতা-কর্মীদের ঢল নেমেছে। ইতিমধ্যে কানায় কানায় ভরে উঠছে নগরীর বঙ্গবন্ধু উদ্যান।

সমাবেশস্থলে থাকা বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ বলেন, সমাবেশস্থল ইতিমধ্যেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে গেছে। শত বাধা উপেক্ষা করে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা-উপজেলা থেকে বিএনপির নেতা-কর্মীরা শুক্রবার দুপুরের মধ্যেই সমাবেশস্থলে এসে পৌঁছেছেন।

বাস চলাচল বন্ধ থাকায় গণসমাবেশে যোগ দিতে বিভাগের বিভিন্ন জেলা, উপজেলা থেকে বিএনপির নেতা-কর্মীরা যে যেভাবে পারছেন আসছেন। কেউ মাইক্রোবাসে, কেউ ছোট ট্রাকে, ট্রলার এবং মালবাহী কার্গো জাহাজে করে শত শত নেতা-কর্মীকে আসতে দেখা গেছে। সমাবেশস্থলের কাছে কীর্তনখোলা নদীর চাঁদমারী ও কেডিসি ঘাটে নেমে মিছিল নিয়ে বঙ্গবন্ধু উদ্যানে আসছেন তারা। অনেককেই সঙ্গে বিছানাপত্র, শুকনা খাবার ও পানি রাখতে দেখা গেছে।

বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, মঞ্চ তৈরিসহ সার্বিক প্রস্তুতি শেষ। সরকারের কোনো বাধাই এখন কাজে আসলো না। মানুষ আর এই সরকার চায় না বলেই শত বাধা-নির্যাতন সত্যেও সমাবেশে ঢল নেমেছে। আগামীকালের ঐতিহাসিক সমাবেশে সরকারের ভাগ্য নির্ধারণ হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও গণসমাবেশ বাস্তবায়ন উপ-কমিটির মিডিয়া উপ-কমিটির সদস্য সচিব আবু নাসের মো. রহমাতুল্লাহ বলেন, সকল বাধা উপক্ষো করে জেলা ও উপজেলার নেতা-কর্মীরা এসে ইতোমধ্যে সমাবেশস্থল জনসমুদ্রে পরিণত হয়েছে।

এর আগে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা ও রংপুরের বিভাগীয় সমাবেশে একইভাবে সব কিছু বন্ধ করে দিয়ে সমাবেশ বানচাল করতে চেয়েছিল। কিন্তু তাতে সফল হয়নি সরকার। বরিশালেও গণজোয়ার অব্যাহত রয়েছে।

বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে বরিশালে পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় তিন নেতা। এ সময় তাদের বরণ করতে মহানগর ছাত্রদ‌ল সভাপ‌তি রেজাউল ক‌রিমের নেতৃত্বে বিশাল শোডাউন হয়।

এদিকে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ বরিশালে আসা‌র ঠিক আগমুহূর্তে নগরীতে মোটরসাইকেল মহড়া দিয়েছে ছাত্রলীগ।

এ সম্পর্কিত আরও খবর