ছাত্রলীগকে ওবায়দুল কাদের, মেসেজ দিয়ে বিরক্ত করবেন না

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 21:34:56

পদপ্রত্যাশী ছাত্রলীগ নেতাদের মেসেজে বিরক্ত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গভীর রাতে মোবাইল ফোনে কোনো মেসেজ না দিতেও সংগঠনটির নেতাকর্মীদের প্রতি অনুরোধ করেন ছাত্রলীগের সাবেক এই সভাপতি।

সোমবার (১৪ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির ২২তম সম্মেলন উপলক্ষে প্রচার ও প্রকাশনা উপ-কমিটির বৈঠকে এ কথা বলেন ওবায়দুল কাদের।

ছাত্রলীগের নেতা কর্মীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, তাদের জন্য আমাদের নেত্রী একটি সুসজ্জিত কার্যালয় তৈরি করে দিয়েছেন। সেটা হল আমাদের ২৩ নম্বরে (বঙ্গবন্ধু অ্যাভিনিউ)। তারা এখানে ঘোরে কেন? ছাত্রলীগ অফিসে গেলে, ওই অফিসে যাবে। তদবির করলে ওই অফিসে করবে। এখানে তো তাদের আসার কথা না।

রাতে মোবাইল সাইলেন্ট করে ঘুমান বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সকালে দেখি সারা রাত (কল) বেশির ভাগই হল ছাত্রলীগের। এখানেও আছে কেউ কেউ, আওয়ামী লীগের প্রার্থী বিভিন্ন জায়গায়। এসব জ্বালাতনগুলো… দয়া করে… সকালে উঠে আমার মেডিকেশন আছে, আমাকে বাইরে যেতে হয়, তখন আমার প্রস্তুতিটা লাগে। কিন্তু ওই সময় এত মেসেজ পড়তে পড়তে শেষ। সময় ফুরিয়ে যায়। দয়া করে আমাকে মেসেজ দেবেন না।

‘কেউ মনে করবেন না আমার থেকে আমার অতিউৎসাহী ভক্ত যারা তারা সুবিধা পাবেন। বাড়ি নোয়াখালী হোক আর কোম্পানিগঞ্জ হোক তাতে কিছু আসে যায় না। আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সকল নেতাকর্মীকে একই চোখে দেখি। এলাকায় গেলেও কারো প্রতি বিশেষ দৃষ্টি দিতে পারি না।’

আওয়ামী লীগের সম্মেলন সামনে রেখে কাউকে তার অতিউৎসাহী ভক্ত না সাজার অনুরোধ জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পার্টির নেতাকর্মীদের মনের খবর শেখ হাসিনার চেয়ে কেউ বেশি জানেন না। নেতাকর্মী, কাউন্সিলদের মনের খবর, জীবনের খবর, কে অসুস্থ কে আর্থিকভাবে অসচ্ছল, সব খবরই তিনি রাখেন। কাজেই এ পার্টির সভাপতি শেখ হাসিনার বিকল্প নেই।

কাদের বলেন, একজন কাউন্সিলরও খুঁজে পাওয়া যাবে না, যে আমাদের নেত্রীকে পুনর্বার চাইবেন না। তার জন্য আমরা আজকে এসেছি।

কখনোই প্রার্থিতার মধ্যে ছিলেন বলে দাবি করে ওবায়দুল কাদের বলেন, এখানে আমাদের মধ্য থেকে… আমি এসব প্রার্থিতার মধ্যে কখনো ছিলাম না। তাই আমার অতি উৎসাহী ভক্ত হয়ে নিজেদের বিভেদ সৃষ্টি করবেন না। আমি ভালো আছি, নেত্রী যে দায়িত্ব দেবেন, যেখানে রাখবেন, আমি সেটাই করব।

আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে সাজসজ্জা ও বিনোদনমূলক কর্মকাণ্ড পরিচালনা করতে দলীয় সভাপতি শেখ হাসিনা নিষেধ করেছেন বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, তারপরও মফস্বলে গিয়ে… হায়রে বিলবোর্ড, যেখানেই যায় বিলবোর্ড। সামনে দেখি একরকম, বিলবোর্ডে দেখি আরেক রকম। চিনিই না। আমার ছবিও আমার চিনতে কষ্ট হয়। কোথা থেকে এলাম? এখানে কি দেখলাম। বিলবোর্ডের ছড়াছড়ি যেভাবে হচ্ছে, এসব আমরা করব না।

এ সম্পর্কিত আরও খবর