‘আ. লীগ সম্পর্কে মিথ্যা সংবাদ প্রচার থেকে বিরত থাকার অনুরোধ’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 01:52:46

সুনামগঞ্জের দিরাই উপজেলার আরমান হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এতে আওয়ামী লীগের সম্মেলনের কোনো সম্পর্ক নেই, আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার বন্ধ করতে গণমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার( ১৫ নভেম্বর) রাজধানীর বনানীতে বিআরটিএ'র সদর কার্যালয় জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৯ তম সভায় সভাপতির বক্তব্যে এ আহবান জানান।

তিনি বলেন, আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকবেন। এটা আমার অনুরোধ।

সুনামগঞ্জে দলীয় সম্মেলনে সংঘর্ষে একজনের মৃত্যুর সংবাদ প্রসঙ্গ টেনে তিনি বলেন, ইটস এ ফলস (মিথ্যা), এটা ভুল। এখন আপনারা খবর নিতে পারেন। কী কারণে লোকটার মৃত্যু হয়েছে।

সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনস্থলে দলের ২ পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে অর্ধশত ব্যক্তি আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে ঢিলের আঘাতে আহত হয়ে আজমল হোসেন চৌধুরী ওরফে আরমান (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

নিহত সেই ব্যক্তি সম্মেলনের ধারে-কাছে ছিলেন না দাবি করে ওবায়দুল কাদের বলেন, 'সে বাড়িতে ছিল। বাড়ি থেকে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। সে মৃত। এটাকে এখন বলা হচ্ছে আমাদের সম্মেলনে মারামারি হয়ে একজন মারা গেছেন।'

সাংবাদিকদের বন্ধু আখ্যায়িত করে তাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘পুরোপুরি অবহিত না হয়ে কেউ এভাবে নিউজ করবেন না। যদি কেউ মারা যায় সম্মেলনে সে ক্ষেত্রে তো প্রমাণ থাকবে। স্ট্রোক করেছে আপনারা (সাংবাদিকরা) খবর নেন।’

বিরোধী দল বিএনপির বিভাগীয় সমাবেশের প্রতি ইঙ্গিত দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘বিরোধী দল হলে আপনারা শিরোনাম দেন- চারদিন আগে আসতেছে, লঞ্চে আসতেছে, নৌকায় আসতেছে, হেঁটে আসতেছে। এগুলো দিতে আমাদের বারণ নাই। এগুলো আপনাদের ব্যাপার। কিন্তু আমাদের সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকবেন। এটা আমার অনুরোধ।’

অনুষ্ঠানে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহসহ বিভিন্ন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর