ছাত্রলীগের সম্মেলন ৮ ও ৯ ডিসেম্বর

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 18:01:20

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন আগামী ৮ ও ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

রোববার (২০ নভেম্বর) ছাত্রলীগের দফতর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাঙালি জাতির মুক্তির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে জন্ম নেওয়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। প্রতিষ্ঠালগ্ন থেকে যেকোনো যৌক্তিক আন্দোলনে, যৌক্তিক বিষয়ে সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে, বাঙালি জাতির সব অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে সংগঠনটি নেতৃত্ব দিয়েছে সামনের সারিতে থেকে। বাঙালি জাতিসত্তার সঙ্গে মিশে থেকে জাতির উত্থানের সব ইতিহাসের প্রত্যক্ষ সাক্ষী ছাত্রলীগ। সম্মেলনের বিষয়ে এতে বলা হয়, ছাত্রলীগের গঠনতান্ত্রিক ধারাবাহিকতার অংশ হিসাবে ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৮ ও ৯ ডিসেম্বর আয়োজন করার অনুমতি প্রদান করেছেন ছাত্রলীগের গঠনতান্ত্রিক অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করবেন।

সূত্র জানায়, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান সফর শেষে ৩ ডিসেম্বর দেশে ফিরবেন। একই দিনে ছাত্রলীগের সম্মেলনে অংশ নেওয়া সম্ভব হবে না। এ জন্য সম্মেলনের তারিখ পুনর্নির্ধারণে ওই মাসের অন্য কোনো দিন সম্মেলনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। একই স্থানে ২৬ নভেম্বর মহিলা আওয়ামী লীগ, ৮ ডিসেম্বর ছাত্রলীগ ও ১৫ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর