‘নাশকতা করতে শুক্রবারকে বেছে নিয়েছে বিএনপি’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 01:47:15

জুমার নামাজের পর রাজধানীতে নাশকতা করার পরিকল্পনা থেকে বিএনপি ও তাদের দোসররা শুক্রবারকে গণমিছিলের দিন হিসেবে বেছে নিয়েছে বলে দাবি করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত অপশক্তি জুমার নামাজে বিভিন্ন মসজিদে ধর্মপ্রাণ সাধারণ মসল্লিদের উসকানি দিয়ে এবং সরকারবিরোধী গুজব ও প্রোপাগান্ডা ছড়িয়ে রাজধানীতে নাশকতা সৃষ্টি করার জন্য শুক্রবারকে গণমিছিলের দিন হিসেবে বেছে নিয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর শ্যামলীর ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতালে বিজয় দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এই বীর মুক্তিযোদ্ধা।

মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, আমরাও সাংগঠনিকভাবে পাড়া মহল্লার বিভিন্ন মসজিদে মুসল্লিদের সঙ্গে জুমার নামাজ আদায় করবো এবং সতর্ক দৃষ্টি রাখবো যাতে কেউ সাধারণ ধর্মপ্রাণ মসল্লিদের মাঝে কোনো ধরনের মিথ্যা গুজব ছড়াতে না পারে। এবিষয়ে আমাদের দলের নেতাকর্মীদের দিকনির্দেশনা দেওয়া আছে।

তিনি বলেন, আমি কাল সকাল থেকে যাত্রাবাড়ি এলাকায় অবস্থান করবো। এবিষয়ে সে এলাকার নেতাকর্মীদের সাথে বৈঠক করে দিকনির্দেশনা দিয়েছি। আমি তাদের সতর্ক থাকতে বলেছি। কোনো ধরণের অসঙ্গতি চোখে পড়লে আমাকে জানাতে বলেছি।

তিনি আরও বলেন, আমরা বিভিন্ন ভাগে ভাগ হয়ে পাড়া-মহল্লার মসজিদে জুমার নামাজ আদায় করবো এবং সাধারণ মুসল্লিদের সাথে কথা বলবো যাতে কেউ তাদের প্ররোচিত করতে না পারে।

অনুষ্ঠানে শ্যামলীর ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতালের উপ-পরিচালক ডা. আবু রায়হানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসত পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ফরিদ মিয়া, বিএমএ-এর লাইব্রেরি ও প্রকাশনা সম্পাদক ডা. কাজী শফিকুল হালিম (জিম্মু), স্বাচিপের সাংগঠনিক সম্পাদক ডা. এনামুর রহমান, বক্ষব্যাধি হাসপাতালের চিকিৎসক ডা. এনামুল, প্রফেসর জাহাঙ্গীর হোসেন এবং সোসাইটি অব মেডিসিনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সহকারী অধ্যাপক ডা. রউফ।

এ সম্পর্কিত আরও খবর