আগামী নির্বাচনে সব দলের অংশগ্রহণ চায় ইইউ: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 14:03:41

সব দলের অংশগ্রহণের মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায় ইউরোপীয় ইউনিয়ন তবে নির্বাচনে অংশ নেয়া কিংবা কোন সংলাপ চায় না বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়নের এম্বাসেডরগণের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ইউরোপীয় ইউনিয়নের সাথে সাক্ষাৎ করতে ওবায়দুল কাদের সকালে গুলশানে যান। এসময় ইউরোপীয় ইউনিয়নের সাতটি দেশের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

বৈঠক শেষে সাংবাদিকদের তিনি জানান, ইউরোপীয় ইউনিয়ন চায় আগামী নির্বাচনে সব দলের অংশগ্রহণ। আমরা আশ্বস্ত করেছি আগামী নির্বাচন বিশ্বাসযোগ্য সুষ্ঠু হবে, নির্বাচন কমিশন স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

নির্বাচনকেন্দ্রিক বিদেশিদের কোন নির্দেশনা আওয়ামী লীগ অনুসরণ করবে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বিদেশিদের সাথে চুপিচুপি বৈঠক করে, আর আওয়ামী লীগ জানান দিয়ে বৈঠক করে।

নির্বাচনে পরাজয়ের ভয়ে বিএনপি নির্বাচন অংশ নিতে চায় না মন্তব্য করে কাদের বলেন তারা আবারও দেশকে অস্থিতিশীল করে আগুন সন্ত্রাস করে ক্ষমতায় যেতে চায়।

যে দল রাষ্ট্রপতির আহ্বান প্রত্যাখ্যান করে নির্বাচন কমিশনের ডায়ালগ প্রত্যাখ্যান করে তারা ডেমোক্রেসি চায়না উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তবে পচাত্তরের পর আওয়ামী লীগ সরকারই আইনের মাধ্যমে স্বাধীন নির্বাচন কমিশন গঠন করে এবং এ সরকারই সুন্দর ও শান্তিপূর্ণ নির্বাচনে যা যা করণীয় তাই করবে।

এ সম্পর্কিত আরও খবর