উৎসবের নির্বাচন এখন আতঙ্ক হয়ে পড়েছে: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 06:06:41

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, দেশের নির্বাচনী ব্যবস্থার প্রতি মানুষের আস্থা শূন্যের কোটায়। মানুষ এখন ভোট কেন্দ্রে যেতে আগ্রহী হচ্ছে না, উৎসবের নির্বাচন এখন আতংকের হয়ে পড়েছে।

বুধবার (১ মার্চ ) জাপার বনানী কার্যালয়ের মিলনায়তনে জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট এর নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জিএম কাদের আরও বলেন, ক্ষমতাসীন রাজনৈতিক শক্তি রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে নির্বাচনকে প্রভাবিত করছে। সাধারণ মানুষের মত, আইন শৃংখলা রক্ষা বাহিনী আর প্রশাসনের কর্তারাও নিরপেক্ষ থাকে না নির্বাচনে। আবার, ক্ষমতাসীনদের পেশীশক্তির কারণে নির্বাচনের মাঠে দাঁড়াতেই পারছে না প্রতিপক্ষ। ফলে, নির্বাচনে খুব নগন্য সংখক ভোটার উপস্থিত হচ্ছে। তাই, নির্বাচনে গণমানুষের প্রত্যাশার প্রতিফলন হচ্ছে না।

তিনি বলেন, এমন নির্বাচন আমরা চাই না। আমরা চাই, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। আমরা মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চাই। দেশের সাধারণ মানুষ হচ্ছে দেশের মালিক। দেশের মানুষ ভোটের মাধ্যমে নির্ধারণ করবে কারা দেশ পরিচালনা করবে। একটি সুষ্ঠু নির্বাচনের জন্য দেশের মানুষ তাকিয়ে আছে।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় মেডিকেল টেকনোলজিস্টের প্রধান সমন্বয়কারী মনিরুল ইসলাম মিলন, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, মৎস্যজীবী পার্টির সভাপতি আজাহার সরকার, কেন্দ্রীয় সদস্য শাহীন আরা সুলতানা রীমা, ড. জাহিদুল বারী, ড. জাফর, জাতীয় পার্টি নেতা খলিলুর রহমান, জাতীয় মেডিকেল টেকনোলজিস্টের আহ্বায়ক মোঃ ইকরাম হোসেন বাবু, সদস্য সচিব মোঃ আশরাফুল আলম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর