বর্তমান নির্বাচনী ব্যবস্থায় গণরায়ের প্রতিফলন সম্ভব নয়: জাপা মহাসচিব

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 08:31:22

নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে জনগণ জানে না। আমরা বিশ্বাস করি, বর্তমান নির্বাচনী ব্যবস্থায় গণরায়ের পূর্ণ প্রতিফলন ঘটা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু এমপি।

শনিবার (৪ মার্চ) জাপার বনানী কার্যালয়ে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, আসছে জাতীয় নির্বাচন নিয়ে জনগণ শংকিত। জনগণ একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন দাবি করে, যে নির্বাচনে জনগণের রায়ের প্রতিফলন ঘটবে। সরকারি দল নিজেদের অধীনে নির্বাচন করতে চায়। অন্য একটি দল তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন নিয়ে আন্দোলন করছে। কিন্তু এই দুই দলই তাদের অতীত বক্তব্যে এই ব্যবস্থাকে অকার্যকর প্রমাণ করেছে। জাতির দুর্ভাগ্য গত ৩২ বছর গণতন্ত্রের কথা বলে এই উভয় দল পালাক্রমে ক্ষমতায় থেকে একটা সর্বজন গৃহীত নির্বাচন পদ্ধতি প্রবর্তন করে নাই।

তিনি বলেন, গণতন্ত্রকে উভয় দল জনগণকে ধোকা দেওয়ার মন্ত্র হিসেবে ব্যবহার করছে। আর ক্ষমতায় গিয়ে সাংবিধানিক প্রতিষ্ঠানগুলি ধ্বংস করেছে। আমরা ক্ষমতায় গেলে নির্বাচন পদ্ধতির আমূল পরিবর্তন করবো। আমরা আমাদের প্রস্তাবিত সারা বিশ্বে স্বীকৃত আনুপাতিক হারে নির্বাচনী ব্যবস্থা প্রবর্তন করবো।

তিনি বলেন, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। কিন্তু, স্বাস্থ্য খাতে সীমাহীন দুর্নীতি, অব্যবস্থাপনা, অনিয়ম, অদক্ষতায় এই মৌলিক অধিকার চিকিৎসা- এখন সাধারণ মানুষের কল্পনামাত্র। সেবার অঙ্গীকার করা ডাক্তাররা ট্রেড ইউনিয়নের মতো সংগঠন করে অসুস্থ রুগীদের জিম্মি রেখে আন্দোলন করে। এটা জাতির দূর্ভাগ্য। সরকার হাজার হাজার কোটি টাকার বড় বড় মেগা প্রজেক্ট করছেন, কিন্তু মানুষের মৌলিক অধিকার চিকিৎসা উন্নয়নে সরকারের কোন আগ্রহ নেই। যে কোন একটি মেগা প্রকল্পের টাকাই সবক’টি উপজেলায় বিশেষায়িত হাসপাতাল করা সম্ভব ছিল। কিন্তু গত ৩২ বছরে মানুষের চিকিৎসার উন্নয়নে কোনো সরকার কোন কার্যকর উদ্যোগ গ্রহণ করেনি। আমরা প্রতিটি উপজেলায় জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠা করে চিকিৎসক নিয়োগ দিয়েছিলাম। জাতীয় পার্টি ক্ষমতায় গেলে এই খাতটি ঢেলে সাজিয়ে উন্নত চিকিৎসা ব্যবস্থা মানুষের দোড়গোড়ায় পৌছে দিব।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপি সভাপতিত্ব করেন। সভা পরিচালনা করেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক বেলাল হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা সেলিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন খান, সুমন আশরাফ, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, জাকির হোসেন মৃধা, যুগ্ম সম্পাদক সমরেশ মন্ডল মানিক, আলহাজ্ব ক্বারী ইসারুহুল্লাহ আসিফ, আক্তারুজ্জামান খান, কেন্দ্রীয় সদস্য আবু সাঈদ স্বপন, মোঃ ওয়াহিদুর রহমান ওয়াহিদ, আজিজুল হুদা চৌধুরী সুমন প্রমুখ ।

এ সম্পর্কিত আরও খবর