পদযাত্রার পাল্টা শোভাযাত্রা

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 23:14:33

এক দফা দাবি আদায়ে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর পদযাত্রা কর্মসূচি আজ। রাজধানী ঢাকাসহ দেশের সকল জেলা ও মহানগরে পদযাত্রা করবে বিএনপি। গাবতলী থেকে সকাল ১০টায় কর্মসূচি শুরু করে বিকাল ৪টা পর্যন্ত রায়সাহেব বাজার মোড় পর্যন্ত এ পদযাত্রা অনুষ্ঠিত হবে। অন্যদিকে সমমনা ৩৬টি দল ঢাকার বিভিন্ন এলাকায় অভিন্ন কর্মসূচি পালন করবে।

আর সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীতে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। বিকেল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হবে।

এর আগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করা হবে। সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন। সামবেশে সভাপতিত্ব করবেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাবেশের পর র‌্যালি শুরু হবে। র‌্যালিটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, শাহবাগ, এলিফ্যান্ট রোড, সিটি কলেজের রাস্তা হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাসভবনে গিয়ে শেষ হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে সকালে গাবতলী থেকে পদযাত্রা শুরু করে মিরপুর-১, ১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, কাওরান বাজার, এফডিসি হয়ে মগবাজার প্রবেশ করবে। মগবাজার এলাকায় যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। পরে দলটির নেতাকর্মীরা পদযাত্রা নিয়ে মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন, ফকিরাপুল, শাপলা চত্বরের দিকে যাবে। ইত্তেফাক মোড়, দয়াগঞ্জ হয়ে বিকাল ৪টায় রায়সাহেব বাজার মোড়ে গিয়ে পদযাত্রা শেষ হওয়ার কথা রয়েছে। এদিকে আজ দেশের সকল মহানগর ও জেলা পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি।

এ সম্পর্কিত আরও খবর