বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে সকলকে একসাথে কাজ করতে হবে

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপনডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-09-01 20:19:11

‘১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সকল নেতাকর্মীদেরকে একসাথে কাজ করতে হবে।’ মঙ্গলবার (২৯আগস্ট) বিকালে  সিরাজগঞ্জের এস.এস রোডস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে শোক ও স্মরণ সভায় এ কথা বলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে নেতাকর্মীদেরকে একসাথে কাজ করতে হবে। বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রাখতে দ্বাদশ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগকে আবারো ক্ষমতায় আনতে হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে নৌকা মার্কায় ভোট দিতে আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি পরিকল্পিতভাবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে। এটা ছিল ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড। ঘাতকরা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডঃ কে এম হোসেন আলী হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদারের সঞ্চলানায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস.এম. কামাল হোসেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদ সদস্য সিরাজগঞ্জ-৬ ও বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু ইউসুফ সুর্য, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইসাহাক আলী, সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মো: হাবিবে মিল্লাত মুন্না, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সহসভাপতি প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি, অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ এমপি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফিরোজ ভুইয়া, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডঃ আব্দুর রহমান, সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না সহ বিভিন্ন উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতা কর্মীবৃন্দ।

শোক ও স্মরণ সভায় বক্তারা জাতির পিতার মহীয়ান জীবন ও বাংলাদেশের জন্য তাঁর অবদান শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস.এম. আহসান হাবীব এহসান। শোক সভায় জেলা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরাসহ হাজার হাজার নারী-পুরুষের উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর