২৮ অক্টোবর আ. লীগ নয়, বিএনপির পতন শুরু হবে: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা | 2023-10-19 15:53:09

বিএনপি কিছুদিন আগে বলেছে অক্টোবরে তাদের ফাইনাল খেলা। ২৮ অক্টোবর আমাদের নয়, বিএনপির পতন যাত্রা শুরু হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ঢাকা সাব-এডিটর কাউন্সিলের বৃত্তি প্রদান অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি ২৮ অক্টোবর ঘোষণা করবে আগামী নির্বাচনের পর তাদের আন্দোলন শুরু হবে। গত ১৫ বছর থেকে বিএনপির আন্দোলনের হুমকিতে আছি। মির্জা ফখরুল গতকাল বলেছেন, আগামী ২৮ তারিখ নাকি তারা সমাবেশ করবেন। এরপর মানুষের প্রতিক্রিয়া ছিল এটা কি এই অক্টোবরে, নাকি আগামী অক্টোবরের আন্দোলন। মূলত, বিএনপির এসব আন্দোলনে তাদের কর্মীরা ছাড়া সাধারণ জনগণ নেই।

তিনি আরও বলেন, ফিলিস্তিন ইস্যুতে সবাই প্রতিবাদ জানিয়েছে। স্বয়ং যুক্তরাষ্ট্র সংহতি জানিয়েছে। কিন্ত বিএনপি জানায়নি। খালেদা জিয়া ও তারেক জিয়ার মামলা নিয়ে তারা ব্যস্ত আছেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, মা-বাবাকে অবশ্যই শ্রদ্ধা করবে। পশ্চিমাতে শত শত বৃদ্ধাশ্রম, বৃদ্ধ হলেই সেখানে দিয়ে আসে। অর্থনৈতিকভাবে ইউরোপ, আমেরিকা থেকে আমরা দরিদ্র‍ হতে পারি। কিন্ত পারিবারিকভাবে, নীতি-নৈতিকভাবে আমাদের বন্ধন তাদের চেয়ে অনেক বেশি দৃঢ়।

তিনি বলেন, আমাদের শিশুদের বেড়ে ওঠার জন্য সুস্থ রাজনীতি দরকার। অসুস্থ রাজনীতি আমাদের সমাজকে দিন দিন অসুস্থ করে তুলছে। নতুন প্রজন্মের ওপর সেই প্রভাব পড়ছে। রাজনীতি থেকে এখন আমাদের মেধাবীরা দূরে সরে যাচ্ছে। মেধাহীনরা পার্লামেন্টে যাচ্ছে, দেশ পরিচালনা করছে।

সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আইইবি পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার সহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর