বিএনপির ২৮ অক্টোবরের আন্দোলন ফলাফল হবে শূন্য: হানিফ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-25 17:55:06

বিএনপির ২৮ অক্টোবরের আন্দোলনের ফলাফল শূন্য হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। আপনারা নির্বাচনে অংশ নিয়ে জনমত যাচাই করার চেষ্টা করেন। আওয়ামী লীগ নির্বাচনে অংশ নেওয়ার জন্য প্রস্তুত।

বুধবার (২৫ অক্টোবর) বিকালে ঢাকা জেলা আওয়ামী লীগের স্থায়ী কার্যালয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে ঢাকা উত্তর-দক্ষিণ ও জেলা আওয়ামী লীগের মতবিনিময় সভায় যোগ দিয়ে মাহবুব উল আলম হানিফ একথা বলেন।

বিএনপি সরকার পতনের ঘোষণা দিয়েছে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ বলেন, তারা (বিএনপি) এর আগে ১০ ডিসেম্বরও বলেছিল। সে সময় পার হয়েছে। শুধু ২৮ অক্টোবর কেন? তারা কোন দিন আওয়ামী লীগ সরকারের পতন করতে পারবে না।

তিনি বলেন, আপনারা সমাবেশ করেন। সমাবেশ শেষে শান্তিপূর্ণভাবে বাড়ি ফিরে যান। সন্ত্রাসী ও বিশৃঙ্খলাকারীদের কিভাবে মোকাবিলা করতে হয় শেখ হাসিনা জানে। আমরা লড়াই সংগ্রাম করে এই পর্যন্ত এসেছি। আমাদের শেখাতে হবে না কিভাবে আন্দোলন করতে হয়।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, আমাদের সমাবেশে ব্যানার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে ব্যানার নিয়ে তাদের তালিকাও আমাদের কাছে আছে। এরপরও যারা ব্যানার নিয়ে ঝামেলা সৃষ্টি করবেন তারা মনে করবেন, তাদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অপর সিদ্ধান্তটি হলো, সেদিন সাড়ে ১২টা থেকে সমাবেশ শুরু হয়ে প্রধান অতিথি বক্তৃতা না দেওয়া পর্যন্ত চলবে। সেটা মাগরিবের আগেও হতে পারে আবার এশারের পরও হতে পারে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দীন নাছিম বলেন, বিএনপি ঢাকার পৌনে দুই কোটি মানুষকে জিম্মি করতে চায়। এরা সন্ত্রাসী গোষ্ঠী। এরা রাশিয়ার ভাড়াটিয়ার বাহিনীর মত, যারা ইউক্রেন যুদ্ধ থেকে ঘুরে এসে আবার পুতিনের বিরুদ্ধের ট্যাংক তাক করে। বিএনপিও দেশের বিরুদ্ধে এমন শক্তি। তাদের শক্তি থাকলে তারা দেশকে দোযখ বানিয়ে ফেলতো। তাদের কর্মকাণ্ডকে ঢাকা ও দেশের মানুষ সমর্থন করে না।

এ সম্পর্কিত আরও খবর