অগ্নিসন্ত্রাস প্রতিরোধে জনগণকে এগিয়ে আসতে হবে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-03 18:25:27

আবারও ফিরে এসেছে বিএনপির অগ্নিসন্ত্রাস ও হত্যাকাণ্ড। এর বিরুদ্ধে সবাইকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। কারও উপর নির্ভর করলে চলবে না। এর বিরুদ্ধে জনগণকেই এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৩ নভেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জেলহত্যা দিবসের আলোচনায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি তার পুরনো রূপে ফিরে এসেছে। জ্বালাও পোড়াও আন্দোলনের মাধ্যমে তারা সাধারণ মানুষকে পুড়িয়ে মারছে। একটা নিরীহ পুলিশকে সকলের সামনে নির্মমভাবে পিটিয়ে মেরে ফেলছে। কতটা অমানবিক তারা। তাদের এই ঘটনা এবারই প্রথম না। এর আগেও তারা এমন ঘটনা ঘটিয়েছে। হাজার হাজার মানুষকে হত্যা করা, আগুন পোড়ানো, গাড়ি, অফিস-আদালত, রেল-লঞ্চ কি বাদ দিয়েছে তারা, সবই আগুন দিয়ে পুড়িয়েছে। হাজার হাজার গাছ কেটে একটা ধ্বংসযজ্ঞ চালিয়েছিল। কিন্তু বাংলাদেশের জনগণ যখনই প্রতিরোধ করেছে, তখনই তারা থেমে গিয়েছে।

সরকার প্রধান বলেন, নির্বাচন বানচালের ষড়যন্ত্র কখনও সফল হতে দেওয়া হবে না। ২০১৩ সালেও তারা নির্বাচন বানচাল করতে ৫২৫টি স্কুল পুড়িয়ে দিয়েছিল। যেখানে নির্বাচনী কেন্দ্র ছিল। তারপরও কিন্তু নির্বাচন থামাতে পারেনি। তারা জানে যে নির্বাচন করলে কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না। কারণ ২০০৮ সালের নির্বাচনে তারা ৩০০ আসনের মধ্যে মাত্র ৩০টি পেয়েছিল। আর এখন তাদের অপকর্মের জন্য মানুষ তো আরও তাদের প্রতি বিমুখ। আর নির্বাচন কাকে নিয়ে করবে? নির্বাচন করলে তাদের নেতা কে? কাকে প্রধানমন্ত্রী করবে, কাকে দিয়ে মন্ত্রিসভা করবে? বিএনপির চেয়ারপারসন (খালেদা জিয়া) তো এতিমের অর্থ আত্মসাৎ মামলায় সাজাপ্রাপ্ত। আর তারেক রহমান তো অস্ত্র ও মানিলন্ডারিং মামলায় সাজাপ্রাপ্ত।

এসময় আওয়ামী লীগ ও সহযোগী সকল সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, অবরোধের নামে বিএনপি অগ্নিসন্ত্রাস করছে। এতে অনেক মানুষ মারা গিয়েছে। আর যাতে এমন কোন ঘটনা তারা ঘটাতে না পারে সেজন্য নেতাকর্মীদের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা আরও বলেন, যদি কেউ আগুন দেওয়ার সময় হাতেনাতে ধরা পড়ে তাহলে সাথে সাথে তাকে ওই আগুনেই ফেলতে হবে, হাত পুড়িয়ে দিতে হবে। যে হাত দিয়ে আগুন দেবে, সেই হাতই পোড়াতে হবে। তাহলে এরা সোজা হবে, নাহলে সোজা হবে না। কারণ, যে যেমন তার সঙ্গে তেমনই করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর