ভাইরাল হতে নিজের গাড়ি পোড়ালেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-11-03 19:31:51

নিজের ব্যবহৃত প্রাইভেট কার পুড়িয়ে আলোচনা, সমালোচনায় উঠে এসেছে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা। তিনি গাজীপুর জেলার কালিয়াকৈর পৌর স্বেচ্ছাসেবক লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মঈন দেওয়ান। তিনি নিজেকে গণমাধ্যমকর্মী হিসেবেও দাবি করেন।

তবে তার এই কর্মকাণ্ডের বিষয়ে দলের অন্যান্য নেতারা বলেন, তিনি দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন করতে এটা পরিকল্পিত ভাবে করেছেন। যদি তিনি পরিশ্রমী ও ভালো নেতা হতেন তবে এ ঘটনায় দলের কেউ না কেউ তার পাশে দাঁড়াতেন। এতেই বোঝা যায় তার নেতিবাচক কর্মকাণ্ডের কারণেই দলে তার মূল্য নেই।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি বিএনপি-জামায়াতের মিছিল থেকে ভাঙা হয় ওই প্রাইভেটকার। সেসময় ইট পাটকেলের আঘাতে আহত হন ওই স্বেচ্ছাসেবক লীগ নেতা নিজেও। তার অভিযোগ ঘটনাটি দলের নেতাদের জানানোর তিন দিনেও কোনো নেতা তার খোঁজ নেননি। এর জেরেই রাগে ক্ষোভে নিজের ব্যক্তিগত প্রাইভেটকারটি উপজেলার সূত্রাপুর ইউনিয়নের বোর্ডঘর এলাকার ফসলের মাঠে আগুনে পুড়িয়ে দেন তিনি। আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা মঈন কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর ইউনিয়নের বোর্ডঘর এলাকার ইব্রাহিম দেওয়ানের ছেলে। রাজনীতির পাশাপাশি উপজেলার চন্দ্রা এলাকায় মঈন ডিজিটাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক। পাশাপাশি গণমাধ্যমকর্মী হিসেবেও কাজ করেন বলে জানা যায়।

দলকে দায়ী করে নিজেকে ভাইরাল করতে গাড়ি পোড়ানোর ঘটনায় এই নেতা একদিকে যেমন আলোচলায় এসেছে অন্যদিকে সুশীল সমাজে সমালোচিতও হচ্ছেন। অনেকেই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন মন্তব্য প্রকাশ করছেন। কেউ কেউ বলছেন ঘটনার ৩/৪ দিন পর হাসি মুখে ব্যবহৃত প্রাইভেট কার গাড়িটি ফসলের জমিতে নিয়ে পেট্রোল দিয়ে আগুন ধরানো একজন নেতার সুন্দর গুণাবলির মধ্যে পড়ে না। তিনি প্রতিবাদ হিসেবে দল থেকে পদত্যাগ করতে পারতেন।

তবে এ ব্যাপারে স্বেচ্ছাসেবক লীগ নেতা মঈন দেওয়ান বলেন, এতদিন ধরে রাজনীতি করি, ছাত্রলীগ করেছি, স্বেচ্ছাসেবক লীগ করছি। ছোট্ট একজন কর্মী হিসেবে রাস্তায় নির্যাতনের শিকার হলাম। তবুও কেউ খবর নেয়নি। সে কারণেই আমার গাড়ি ক্ষোভে পুড়িয়েছি।

কালিয়াকৈর পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক স্বপন সরকার বলেন, সে তার গাড়ি পুড়িয়েছে এটি একান্তই তার ব্যক্তিগত ব্যাপার। তিনি আমাদের কমিটির কেউ নন। মঈন দেওয়ান যে অভিযোগ করেছেন সেটি আমাদের বিব্রত করার জন্য।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, আমি বিষয়টি অবগত হয়েছি। তার ব্যাপারে বিভিন্ন তথ্যও জানা গেছে। দেখা যাক কি হয়।

 

এ সম্পর্কিত আরও খবর