গুলিস্তানে সতর্ক অবস্থানে আওয়ামী লীগ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-05 10:28:27

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্যে ঠেকাতে গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থান নিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

রোববার (৫ নভেম্বর) সকাল সাড়ে আটটা থেকে নেতাকর্মীদের গুলিস্তানে অবস্থান নিতে দেখা যায়।

নেতাকর্মীরা জানান, বিএনপি নাশকতার নামে নির্বাচন বানচাল করতে চায়। জনগণের জানমালের ক্ষতি করতে চাই। তারা দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চাই। জনগণের জানমালের রক্ষায় তাদের এই সহিংসতার বিরুদ্ধে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি, সতর্ক পাহারায় আছি।

সরেজমিনে দেখা যায়, সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিযাজ উদ্দিন রিয়াজ দলীয় কার্যালয়ের সামনে আসলেও আর কাউকে দেখা যায়নি। তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা আসতে থাকেন।

সকাল দশটা পর্যন্ত দেখা যায়, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়াতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মুরশেদ কামাল, মিরাজ হোসেন, মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক হেদায়াতুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার কবি, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা একে একে আসছেন।

এছাড়া সতর্ক অবস্থানে রয়েছেন, দক্ষিন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মোরাদ।

উল্লেখ্য, সরকারের পদত্যাগের এক দফা দাবিতে এবং মির্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে রোববার সকাল থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। তাদের শরিকরাও এই অবরোধ পালন করবে। পাশাপাশি জামায়াতে ইসলামীও আলাদা করে ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি ঘোষণা দিয়েছে।

এর আগে, গত সপ্তাহের শেষ তিন দিন (৩১ অক্টোবর-২ নভেম্বর) টানা অবরোধ পালন করে বিএনপি-জামায়াত। তার আগে ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি ও এর শরিকরা।

এ সম্পর্কিত আরও খবর