‘আনুগত্য কমিশনের অধীনে জনগন কোন নির্বাচন চায় না’

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-15 18:37:33

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেছেন, বর্তমান সরকারের আনুগত্য করে নির্বাচন কমিশন যে তফসিল ঘোষণা করতে যাচ্ছে তা দেশের জনগণের সাথে প্রহসন ছাড়া আর কিছুই নয়। আওয়ামী লীগের এই দলদাস কমিশনের অধীনে জনগন দেশে আর কোন নির্বাচন দেখতে চায় না।

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেইটে গণ মিছিল পূর্ব জমায়েতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় তিনি জনদাবী উপেক্ষা করে একতরফা তফসিল ঘোষণা করা হলে আগামীকাল বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল পালনের কর্মসূচি ঘোষণা করেন।

তিনি আরও বলেন, এই একতরফা তফসিলের কারণে অন্ধকার সরকার নিজেই অন্ধকারে ডুবে মারা যাবে। সকল বিরোধী দলের দাবীকে উপেক্ষা করে নির্বাচন করা হলে জনগন ঐক্যবদ্ধভাবে প্রতিরোধে মাঠে নামতে বাধ্য হবে। শেখ হাসিনার সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই। অতীতে শেখ হাসিনার অধীনে কোন সুষ্ঠু নির্বাচন হয়নি। তাদের নেতৃত্বে কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, নির্বাচনী তফসিল ঘোষণা থেকে হাবিবুল আউয়াল কমিশন যদি পিছু না হটে, তবে দেশের সর্বস্তরের জনগন অবৈধ নির্বাচন প্রতিহত করতে মাঠে নামতে বাধ্য হবে। দেশের সংখ্যাগরিষ্ট রাজনৈতিক দল ও জমগন এই সরকার ও কমিশনের অধীনে নির্বাচনে যাবে না।

বিশেষ অতিথির বক্তব্যে দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সরকারের পাতানো কোন নির্বাচনে যাবে না । ক্ষমতাসীন সরকার উন্নয়নের কথা বলে পাতানো নির্বাচন করে জনগনকে ধোকা দিতে চায়। ইসলামী আন্দোলন বাংলাদেশ শান্তি চায়, জ্বালাও-পোড়াও, বিশৃঙ্খলা, ভাঙচুর করে না ও চায় না। ইউনুছ আহমাদ বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের ক্ষমতা থাকবে না বলে তারা পাতানো নির্বাচন করতে চায়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মোহাম্মদ ইমতিয়াজ আলম এর সভাপতিত্বে জমায়েতে বক্তব্য রাখেন, দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান,সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও প্রচার সম্পাদজ মাওলানা আহমদ আবদুল কাইয়ুম প্রমূখ।

এ সম্পর্কিত আরও খবর