অবশেষে রাজপথে আরিফুল হক

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-11-18 19:58:47

বিএনপি ও সমমনা রাজনৈতিক জোটের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে সিলেট মহানগরীতে মিছিল করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠন।

শনিবার (১৮ নভেম্বর) বিকেলে সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী নেতৃত্বে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় মিছিলটি বের হয়ে রোডে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

মিছিলে আরিফুল হক চৌধুরী ছাড়াও বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা বিএনপির সহ-সভাপতি মাবুবুর রব ফয়সল, ইকবাল আহমদ, আশিক আহমদ চৌধুরী, যুগ্ম সম্পাদক ইস্তিয়াক সিদ্দিকী, মোদন মহন কলেজ ছাত্রদলের আহবায়ক আফজল হোসেনসহ নেতৃবৃন্দ অংশ নেন।

সংক্ষিপ্ত সমাবেশে আরিফুল হক চৌধুরী বলেন, রোববার ও সোমবার দেশব্যাপী হরতাল আহবান করা হয়েছে। এই অবৈধ তফসিল আমরা মানি না। অবশ্যই এই তফসিল বাতিল করতে হবে। বিএনপির আন্দোলনে আপনারা সবাই অংশগ্রহণ করবেন কারণ গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। দেশের মানুষের স্বাধীনতা ফিরিয়ে আনতে হবে। তিনি এসময় প্রত্যেক পাড়া-মহল্লায় হরতাল সফল করার আহবান জানান।

এর আগে গত ২৮ অক্টোবর থেকে সিলেটের রাজপথে দলীয় কোনো কর্মসূচীতে আরিফুল হককে দেখা যায়নি। এ নিয়ে বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি জনসাধারণের মাঝেও নানা সমালোচনা চলছিল।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, হত্যা, গ্রেফতারের প্রতিবাদে এবং সরকার পতনের এক দফা দাবিতে ২৯ অক্টোবর থেকে টানা কর্মসূচী পালন করে আসছে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী জোট। এরই মধ্যে গত ১৫ নভেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তবে এ তফসিল প্রত্যাখ্যান করে রবি ও সোমবার দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয় বিএনপি।

এ সম্পর্কিত আরও খবর