রাজধানীতে জামায়াতের মিছিলে হামলা ও আটকের অভিযোগ

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-19 12:12:42

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও নেতাকর্মীদের মুক্তিসহ বিভিন্ন দাবিতে সারাদেশে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর হরতাল চলছে। হরতালের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্পটে মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। ফার্মগেট ও উত্তরায় জামায়াতের মিছিলে ছাত্রলীগ-যুবলীগের যৌথ হামলায় দুইজন আহত ও পাঁচ জনকে আটকের অভিযোগ এনেছে দলটি।

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের প্রচার ও মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার রোববার (১৯ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে হামলা ও আটকের বিষয়টি দাবি করেন। 

হরতালের সমর্থনে কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দিন মোল্লা ও মহানগরী মজলিশে শূরার আরেক সদস্য এফ আহমেদের নেতৃত্বে রাজধানীর বাড্ডা-রামপুরা অঞ্চলের উদ্যোগে বাড্ডা এলাকায় বিক্ষোভ ও পিকেটিং করে নেতাকর্মীরা।

এদিকে মোহাম্মদপুর পূর্ব থানার উদ্যোগে সকালে হরতালের সমর্থনে নেতাকর্মীদের মিছিল বের করতে দেখা যায়। ঢাকা মহানগরী উত্তরের শূরার সদস্য মশিউর রহমান এ মিছিলের নেতৃত্ব দেন।

এছাড়া রাজধানীর কাফরুল, গুলশানে, পল্লবী, উত্তরায়, দক্ষিণখান-বিমানবন্দর সড়কে, মতিঝিলে, যাত্রাবাড়ী, ডেমরা, বাসাবো মুগদা সড়ক ও হাজারীবাগ সড়ক এলাকায় মিছিল ও পিকেটিং করে জামায়াতের নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর