মনোনয়নপত্র কিনলেন সাবেক ছাত্রলীগ নেতা গোলাম রব্বানী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-20 13:32:03

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মাদারীপুর-২ (রাজৈর-মাদারীপুর) আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রাব্বানী।

সোমবার (২০ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মনোনয়ন ফরম সংগ্রহ করে গণমাধ্যমকে তিনি বলেন, আমাদের আসনটি মাদারীপুর সদর ও রাজৈর উপজেলা নিয়ে গঠিত। রাজৈর উপজেলায় ৩৫ শতাংশ ভোট বেশি। আমরা কখনো আমাদের এলাকা থেকে সংসদ সদস্য পায়নি। মানুষ এবার তাদের এলাকা থেকে জনপ্রতিনিধি চায়। সুতরাং জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তবে আমি মানুষের জন্য কাজ করবো। ঠিক যেমন করোনার মধ্যে মানুষের জন্য কাজ করেছি।

উল্লেখ্য, ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদচ্যুত হয়েছিলেন গোলাম রাব্বানী। একই সময়ে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস ছিলেন। ডাকসুর মেয়াদ শেষে `টিম পজিটিভ বাংলাদেশ` নামে স্বেচ্ছাসেবী সংগঠন দাঁড় করান রাব্বানী।

বর্তমানে মাদারীপুর-২ (রাজৈর-মাদারীপুর) আসনের সংসদ সদস্য সাতবার জয়ের রেকর্ডকারী সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ৩ লাখ ১১ হাজার ৭৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। শাজাহান খান ১৯৮৬ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাদারীপুর-২ আসন থেকে প্রথমবার নির্বাচিত হন। এই আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ সালে বিপুল ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালে তিনি নৌপরিবহনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। 

এ সম্পর্কিত আরও খবর