সাবেক চেয়ারম্যানসহ ফেনীতে দুই যুবদল নেতা গ্রেফতার

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ফেনী | 2023-11-20 17:18:04

ফেনীতে জেলা ও পৌর যুবদলের দুই নেতাকে গ্রেফতার করেছে ফেনী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে জেলার সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দী থেকে তাদের আটক করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন ফেনী গোয়েন্দা পুলিশ (ডিবি) ওসি সদীপ কুমার দাশ।

গ্রেফতারকৃতরা হলেন, ফেনী জেলা যুবদলের যুগ্ম সম্পাদক ও মঙ্গলকান্দী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দাউদুল ইসলাম মিনার ও ফেনী পৌর যুবদল নেতা আবুল কালাম আজাদ স্বপন।

গ্রেফতারের নিন্দা জানিয়ে ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, যুবদল নেতা দাউদুল ইসলাম প্রকাশ মিনার চেয়ারম্যান ও আবুল কালাম আজাদের বিরুদ্ধে কোন গ্রেফতারি পরোয়ানা না থাকার পরও পুলিশ তাদের গ্রেফতার করেছে।

তিনি বলেন, বিরোধী মতের ওপর দমন পীড়ন চালিয়ে সরকার এক তরফা পাতানো নির্বাচনের দিবাস্বপ্ন দেখছে। এভাবে হামলা-মামলা দিয়ে বিএনপির একদফা আন্দোলনকে দমাতে পারবে না তারা। পুলিশ গণহারে নেতাকর্মীদের গ্রেফতার করছে। নির্বাচনের আগমুহূর্তে এভাবে গণ গ্রেফতার নজিরবিহীন।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন পাটোয়ারী বলেন, গত ১ মাস পূর্বে মিনার চেয়ারম্যান কারাগার থেকে জামিনে মুক্ত হয়ে এসেছেন। তারা দুজনেই জামিনে আছেন। কোনো মামলা ছাড়াই পুলিশ বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের আটক করছে। হামলা-মামলা যাই কিছু হোক সাধারণ মানুষের ভোটের অধিকার নিশ্চিত না হওয়া পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরবে না বলে জানান তিনি।

যুবদলের দুই নেতাকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করে ফেনী জেলা ডিবি প্রধান সদীপ কুমার দাশ বলেন, সোনাগাজী থেকে তাদের দুজনকে আটক করা হয়েছে। আটকৃতদের বিরুদ্ধে নাশকতাসহ বেশ কিছু মামলা রয়েছে। আগামীকাল তাদের আদালতে প্রেরণ কর হবে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর