অবরোধের সমর্থনে ককটেল বিস্ফোরণ, আহত ১০

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ফেনী | 2023-11-22 06:09:35

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে ফেনীতে মশাল মিছিল করেছে বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠন। এসময় ছাত্রদলের একটি মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরে পুলিশ গুলি ছুঁড়লে  ১০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন ছাত্রদল নেতারা। তবে বিষয়টি অস্বীকার করেছে পুলিশ।

মঙ্গলবার (২১ নভেম্বর) সন্ধ্যার পরপরই ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক এবং শহরের বড় মসজিদ এলাকায় স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা পৃথক পৃথক মিছিল বের করে।

রাত ৮টার দিকে ফেনী শহরের বড় বাজার পানির টাংকির সামনে থেকে ফেনী জেলা ছাত্রদলের সভাপতি-সম্পাদকের নেতৃত্বে একটি মশাল মিছিল বের করে। মিছিলটি বড় মসজিদ এলাকায় পৌঁছালে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তাৎক্ষণিক আশপাশে আতংক ছড়িয়ে পড়ে।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন বলেন, অবরোধের সমর্থনে ছাত্রদলের নেতাকর্মীরা শান্তিপূর্ণ মশাল মিছিল নিয়ে বড় মসজিদ এলাকায় পৌঁছালে পুলিশ মিছিলে গুলি ছোঁড়েন। এসময় আমাদের ১০ জনের মত নেতাকর্মী আহত হয়েছে। তবে পুলিশের মামলা আতংকে আহতদের নাম প্রকাশে অপারগতা প্রকাশ করেন এ ছাত্রনেতা।

মিছিলে জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রিয়াদ, যুগ্ম সম্পাদক শওকত আলী জুয়েল, ফেনী সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক দেলোয়ার হোসেন, সদস্য সচিব নজরুল ইসলাম, পৌর ছাত্রদলের সদস্য সচিব ইব্রাহিম হোসেন ইবু, সোনাগাজী উপজেলা ছাত্রদলের সদস্য সচিব নূর আলম সোহাগ, ফেনী সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন সাগর এবং সানি মজুমদারসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তবে গুলির বিষয়টি অস্বীকার করেছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, এধরনের কোনো কিছু ঘটেনি।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপালে জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন দোলন এবং জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলালের নেতৃত্বে মশাল মিছিল করে নেতাকর্মীরা।

একই সময়ে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে অবরোধের সমর্থনে ছাত্রদলের নেতাকর্মীরা আরেকটি মশাল মিছিল বের করে। মিছিলে দাগনভূঞা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব তৌহিদুল ইসলাম মানিক, সিনিয়র যুগ্ম আহবায়ক আশ্রাফুল আলম জাবেদ নেতৃত্ব দেন। 

অন্যদিকে শহরে হঠাৎ এমন ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে। আতংকিত হয়ে মানুষজন দ্রুত বাসা বাড়িতে ফিরে গেছেন। ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য দিনের তুলনায় আগে বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা।

এ সম্পর্কিত আরও খবর