রাজনীতিবিদরা গরু-ছাগলের মতো বিক্রি হচ্ছে: নুর

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-22 19:06:20

রাজনীতির মাঠে আজ কোরবানির হাট বসিয়েছে। এই কোরবানি হাটে রাজনীতিবিদরা গরু ছাগলের মত বিক্রি হচ্ছে বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর।

বুধবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় রাজধানীতে অবরোধ সমর্থনে মিছিল শেষে এক সমাবেশে তিনি এমন মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, কোনো দলীয় সরকারের অধীনে পাতানো নির্বাচনে তার দল যাবে না। আমাদের ওপর নির্যাতন করেছে তারপরেও আমরা এই ফ্যাসিবাদের কাছে মাথানত করি নাই। আমাদের এই লড়াই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের লড়াই। এই লড়াই দেশের অস্তিত্ব রক্ষার লড়াই। বিজয় অর্জন না হওয়া পর্যন্ত এই লড়াই আমাদের চালিয়ে যেতে হবে। আজকে এই ফ্যাসিবাদের দোসরদেরকে প্রতিহত করতে হবে। যারা এই গণতন্ত্রের জন্য লড়াইয়ে ক্ষতিগ্রস্ত হবে আগামীতে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হলে তাদেরকে রাষ্ট্রীয়ভাবে ক্ষতিপূরণ দেওয়া হবে।

তিনি বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না। এই আওয়ামী লীগ সরকার ৭৫ এর বাকশালি চেতনায় উদ্বুদ্ধ হয়ে সুপরিকল্পিত হয়ে ১৪ আর ১৮ সালে নির্বাচনকে নির্বাসনে পাঠিয়ে দিয়েছে। আজকে জনগণের ভোটের অধিকার নেই, নির্বাচনের পরিবেশ নাই। বিরোধী দলের কার্যালয় পুলিশ তালাবদ্ধ করে রেখেছে। প্রধান বিরোধী দলের ২০ হাজার নেতাকর্মীদের জেলে রেখে তারা নির্বাচনের খেলার উৎসব করছে। রাজনীতির মাঠে আজ কোরবানির হাট বসিয়েছে। এই কোরবানি হাটে রাজনীতিবিদরা গরু ছাগলের মত বিক্রি হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন, উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনিম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, আনিসুর রহমান মুন্না, যুব পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, সাধারণ সম্পাদক নাদিম হাসান, সাংগঠনিক সম্পাদক মুনজাজুল ইসলাম, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, ছাত্র অধিকার পরিষদের সহ সভাপতি নাহিদ উদ্দিন তারেক, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান, গণঅধিকার পরিষদ মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আব্দুুর রহিম, দক্ষিণের সাধারণ সম্পাদক নুরুল করিম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর