ভোটার উপস্থিতি বাড়ানোকে চ্যালেঞ্জ মনে করছে জাপা

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-24 13:19:32

ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসাকে মূল চ্যালেঞ্জ মনে করছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি।

শুক্রবার (২৪ নভেম্বর ) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার ফাঁকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, ‘নির্বাচন কমিশন ও সংশ্লিষ্টদের পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দেওয়া হয়েছে। দেশের ৩০০ আসনের দু'একটি আসন ছাড়া প্রায় সকল আসনেই একাধিক মনোনয়ন প্রত্যাশী রয়েছে। আমরা তাদের ইমেজ ও গ্রহণযোগ্য বিবেচনা করছি। জনগণ নির্বিঘ্নে ভোট দিতে পারলে জাতীয় পার্টি সংখ্যাগরিষ্ঠ আসনে বিজয়ী হবে।’ 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রওশন এরশাদ জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক এবং তিনি আমাদের মুরুব্বি । দলে তার অনেক অবদান রয়েছে। তিনি এখনও দলীয় মনোনয়ন ফরম নেন নি, ওনার জন্য সময় কোনো বিষয় না। ওনি যখন চাইবেন সময় শেষ হলেও দেওয়া হবে। তিনি চাইলে তার বাসায় পৌঁছে দেওয়া হবে ফরম। আমার সঙ্গে বেগম রওশন এরশাদের কথা হয়েছে। তিনি হয়তো আজকে মনোনয়ন ফরম নিতে পারেন।

জাপা মহাসচিব বলেন, আমরা আশা করছি ২৭ নভেম্বর প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করতে পারব। সাক্ষাৎকার শেষে মনোনয়ন বোর্ড সভাপতির হাতে তুলে দেওয়া হবে। তিনি প্রার্থীতা চূড়ান্ত করবেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপির সভাপতিত্বে জাতীয় পার্টির মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়েছে। শুক্রবার পৌঁনে ১১ টায় পঞ্চগড় জেলা দিয়ে শুরু হয় সাক্ষাতকার। মনোনয়ন বোর্ডে চেয়ারম্যানের সঙ্গে রয়েছেন সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সালমা ইসলাম, সৈয়দ আবু হোসেন বাবলা, মহাসচিব মুজিবুল হক চুন্নু, মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য সেখ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম, রেজাউল ইসলাম ভুঁইয়া, সৈয়দ দিদাদ বখত ও ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।

শুক্রবার রংপুর ও রাজশাহী বিভাগ দিয়ে শুরু হয়েছে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার। শনিবার (২৫ নভেম্বর) সকাল ১০টা থেকে খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে এবং রোববার (২৬ নভেম্বর) সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেওয়া হবে।

এর আগে ২০ নভেম্বর দলীয় মনোনয়ন বিক্রি শুরু করে জাতীয় পার্টি। প্রথমদিনে ৫৫৭টি, দ্বিতীয় দিন (২১ নভেম্বর) ৬২২টি এবং তৃতীয় দিন (২২ নভেম্বর) ৩৩১টি, চতুর্থ দিন (২৩ নভেম্বর) ২২৭টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে পার্টি দাবি করেছে। 

শুক্রবার একদিকে যখন সাক্ষাৎকার নেওয়া হচ্ছে তখনও মনোনয়ন ফরম উত্তোলন ও জমা দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।



এ সম্পর্কিত আরও খবর