নির্বাচনে যাবে না গণফোরাম-বাংলাদেশ পিপলস পার্টি

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-25 17:02:14

বর্তমান সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে না মোস্তফা মোহসীনের নেতৃত্বাধীন গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

শনিবার (২৫ নভেম্বর) দুপুর ২টায় রাজধানীর এলিফ্যান্ট রোডে গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু’র নিজ কার্যালয়ে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির যৌথ সভা অনুষ্ঠিত হয়।

যৌথ সভায় বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নেয় গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

দল দুটি জানায়, জনআকাঙ্ক্ষা ও গণতন্ত্রকামী রাজনৈতিক দলগুলোর মতামত উপেক্ষা করে ক্ষমতাসীন সরকারের ক্ষমতা দখলের ষড়যন্ত্র মোতাবেক পুতুল নির্বাচন কমিশন তথাকথিত তফসিল ঘোষণা করে দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিয়েছে। ২০১৪ সালের বিনা ভোটের নির্বাচন ও ২০১৮ সালের নিশিরাতের ভোট ডাকাতির নির্বাচনের যেভাবে জনগণের ভোটাধিকার হরণ করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে পুনরায় জনগণের অধিকার ছিনতাইয়ের নীল নকশা তৈরি করেছে এই ফ্যাসিবাদী সরকার।

আরও জানান, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে বিরোধী মতের নেতাকর্মীদের ওপর গায়েবি মামলা, হামলা ও নির্বিচারে গ্রেফতার করে কারাগারে পাঠানো এবং দ্রুত রায়ে সাজা প্রদান করছে যে নিপীড়ক সরকার, সেই সরকারের অধীনে সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের প্রশ্নই আসেনা। জোর জবরদস্তির কোন নির্বাচনে এদেশের জনগণ অংশগ্রহণ করবে না। যে সকল দল বা জোট জনবিরোধী এই নির্বাচনে অংশ নিয়ে জনগণের ভোটাধিকার হরণ করবে তারাও দেশের জনগণের নিকট বিশ্বাসঘাতক হিসেবে চিহ্নিত হবে এবং জনবিচ্ছিন্ন হয়ে পড়বে।

উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহিউদ্দিন আবদুল কাদের। বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী, কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী ও মহাসচিব মো. আবদুল কাদের।

এ সম্পর্কিত আরও খবর