ঘোষণাতেই সীমাবদ্ধ অবরোধ, প্রভাব নেই রাজধানীতে

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-03 10:37:31

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকার গঠন ও কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে নবম দফায় ডাকা বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হলেও তেমন প্রভাব নেই জনমনে। নির্বিঘ্নে চলছে যানবাহন, অন্যান্য দিনের তুলনায় রাস্তায় বেড়েছে পথচারীও।

রোববার (৩ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীর মহাখালী, ফার্মগেট, শাহবাগসহ বেশ কিছু এলাকা ঘুরে দেখা গেছে রাস্তায় স্বাভাবিক দিনের মতই যানচলাচলের ফলে যানজটের সৃষ্টি হয়েছে। ব্যক্তিগত গাড়ি, সিএনজি ও ছোট যানবাহনগুলোর সংখ্যাও বেড়েছে সড়কে। এছাড়া সকালে কর্মস্থানে যাওয়ার প্রয়োজনে অবরোধ উপেক্ষা করেই চলাচল করছে সাধারণ মানুষও। তবে দূরপাল্লার বাস চলাচল কিছুটা কম দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গাবতলি, মহাখালী ও সায়দাবাদ বাস টার্মিনাল থেকে দূর পাল্লার বাস ছাড়ার প্রস্তুতি নিয়ে যাত্রীদের জন্য অপেক্ষা করছে পরিবহণ সংশ্লিষ্টরা। কাঙ্ক্ষিত যাত্রী না পাওয়ায় অলস সময় কাটাচ্ছে এসব টার্মিনালের শ্রমিকরা। রাজধানীতে কর্মব্যস্ততা থাকলেও ভয় ও উৎকণ্ঠায় দূরের পথে যাওয়া থেকে বিরত থাকছে যাত্রীরা।

এদিকে অবরোধ বাস্তবায়নের সকালে কাকরাইল থেকে শান্তিনগর পর্যন্ত মিছিল করেছে মৎস্যজীবী দল। মিছিলে অংশ নিয়েছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। এসময় তিনি, সারাদেশে সর্বাত্মকভাবে নবম দফার এই অবরোধ পালনে নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন।

তবে যে কোন প্রকার বিশৃঙ্খলা এড়াতে সজাগ আছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ সম্পর্কিত আরও খবর