শেখ হাসিনা এখন সব দলের নেতা: সুব্রত চৌধুরী

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-13 14:46:13

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন সব দলের নেতা বলে মন্তব্য করেছেন গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। তিনি বলেন, প্রধানমন্ত্রী জনগণের সঙ্গে অনেক অন্যায় অবিচার করেছেন। আপনি সংবিধান লঙ্ঘন করছেন। আপনি এখন। ভোট ভোট খেলা করছেন। যা জনগণ মেনে নিবে না।

বুধবার (১৩ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের এক দফা শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

সুব্রত চৌধুরী বলেন, শেখ হাসিনা ভোট নিয়ে যে চালাকি, তামাশা করেছে সবকিছুতে তিনি ধরা খেয়ে গেছেন। আপনি একজন স্বৈরাচার, জনগণের অধিকারের ওপর আপনি লাথি মেরেছেন। এখন ১৮ কোটি মানুষ শেখ হাসিনার পতনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

তিনি বলেন, এ সরকার জনগণের সঙ্গে তামাশা করছে। আমাদের দেশকে যারা শোষণ, নির্যাতন, নিপীড়ন করছে তাদের যে সিন্ডিকেটের শিরোমণি দরবেশ সাহেব (সালমান এফ রহমান) তিনি বাংলাদেশের সমস্ত টাকা-পয়সা আত্মসাৎ করে বিদেশে পাচার করছে। বাংলাদেশকে একটা সাংঘাতিক অর্থনৈতিক সংকটে ফেলে দিচ্ছে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা বলেছে নির্বাচন নির্বাচন খেলার পরে দেশে দুর্ভিক্ষ হবে। তিনি কিভাবে জানেন দেশে দুর্ভিক্ষ হবে? শেখ হাসিনা এখন আগাম বার্তা দিচ্ছেন। গণভবনে বসে কাকে কয়টা সিট দিবেন, কাকে তথাকথিত মন্ত্রী বানাবেন সেটার তালিকা করছেন। আবার রওশন এরশাদ গিয়ে প্রধানমন্ত্রীকে বলে আপনি জাতীয় পার্টির সঙ্গে জোট করবেন না। এখন সব দলের নেতা হচ্ছে শেখ হাসিনা। কিংস পার্টির নেতাও শেখ হাসিনা। ১৪ দলের নেতারা গিয়েও বলে আমাদেরকে২-৪ টা সিট দেন, ইসলামিক অনেকগুলো দলও তার (শেখ হাসিনা) কাছে সিট চায়।

গণফোরামের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশন এখন নির্বাচন লীগে পরিণত হয়েছে। কমিশন এখন আওয়ামী লীগের অনুগত। তার কাছে শেখ হাসিনা একটি তালিকা দিয়ে দিবে। ৭ জানুয়ারি ভোটের দরকার নাই, জনগণের সাথে কোনো সম্পর্ক নাই। শেখ হাসিনা যে তালিকা দিবেন সেই তালিকাই হাবিবুল আউয়াল প্রকাশ করে দিবেন।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারি, পিপলস পার্টির কো-চেয়ারম্যান নাসির খান ভাসানীসহ গণফোরামের আরও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর