তিন দিনের কর্মসূচি জামায়াতের

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-24 22:34:05

ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত গড়ে তুলতে তিন দিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। আগামী ২৬ থেকে ২৮ ডিসেম্বর দেশব্যাপী গণসংযোগ ও লিফলেট বিতরণ করবে দলটি।

রোববার (২৪ ডিসেম্বর) রাতে এক বিবৃবিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম এই কর্মসূচি ঘোষণা দেন।

এটিএম মাছুম বলেন, বর্তমান স্বৈরাচারী সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন ঘোষিত প্রহসনের নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে জনগণ নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে যাচ্ছে। সরকার গণতান্ত্রিক বিশ্ব থেকে বাংলাদেশকে বিচ্ছিন্ন করার জন্য বিরোধী রাজনৈতিক দল বাইরে রেখেই নির্বাচনের নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে। জনগণ এ নির্বাচন মেনে নিবে না।

প্রহসনের নির্বাচন বর্জন ও ভোটদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশব্যাপী সর্বস্তরের জনগণের নিকট সর্বাত্মক গণসংযোগ ও লিফলেট বিতরণের কর্মসূচি পালনের মাধ্যমে জনগণকে আরও ঐক্যবদ্ধ করা হবে। কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে নিজ নিজ অবস্থান থেকে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

এটিএম মাছুম বলেন, প্রহসনের ও ভাগাভাগির নির্বাচনের বিরুদ্ধে নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তুলুন। স্বার্থান্ধ আওয়ামী লীগ ও প্রশাসনের অবৈধ চাপ, হুমকি, ভয়-ভীতি অগ্রাহ্য করে নিজে ভোটদান থেকে বিরত থাকুন ও অপরকে বিরত রাখুন। ভোটের যে কোনো কাজে সরকারকে সহযোগিতা করা থেকে বিরত থাকুন এবং জালেম, স্বৈরাচারী, ভোটাধিকার হরণকারী ও গণতন্ত্র ধ্বংসকারী তাঁবেদার সরকারের সাথে সকল ধরনের সম্পর্ক ছিন্ন করুন।

এ সম্পর্কিত আরও খবর