যে যার স্থান থেকে ভোট বর্জন করুন: মঈন খান

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-05 12:54:40

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আব্দুল মঈন খান বলেছেন, ভোট বর্জন এখন দেশের মানুষের প্রধান দায়িত্ব, দেশের মানুষ তা পালন করবেন। আপনারা যে যার স্থান থেকে ভোট বর্জন করুন।

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ১১ টায় সাবেক মন্ত্রী ও বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের গুলশানের বাসায় এক সংবাদ সম্মেলনে এসব বলেন তিনি।

মঈন খান বলেন, ২০১৪ ও ১৮ সালের নির্বাচনের মতো ভয়াবহ নির্বাচন করতে যাচ্ছে আওয়ামী লীগ। দেশের মানুষের অধিকার হনন করে তারা নিজেদের মধ্যেই নির্বাচন করতে চাচ্ছে, যা দেশের মানুষ কখনো মেনে নেবে না। কঠোর হস্তে দমন করবে।

বিএনপি নেতা কর্মীদের গ্রেফতার করে আন্দোলন রুখে দেওয়ার যে চেষ্টা আওয়ামী লীগ করেছে তা কখনো সফল হয়নি কোন দিন হবেও না।

তিনি বলেন, মির্জা ফখরুলসহ দলের শীর্ষ নেতাদের গ্রেফতার করে জেলে আটকে রেখে তারা নির্বাচনে আসার প্রস্তাবেই বোঝা যায় তাদের চরিত্র কতটা স্বচ্ছ৷ তাদের সকল কর্মকাণ্ড আমাদের ও দেশের মানুষের কাছে এখন তামাশাই বটে।

বিএনপিসহ দেশের মানুষকে ভোট বর্জনের আহ্বান করে মঈন খান বলেন, যে কোন মূল্যে পাতানো এই নির্বাচন রুখে দিতে হবে৷ সে জন্য যে যার স্থান থেকে আন্দোলন গড়ে তুলতে হবে। আমরা দলীয়ভাবে কঠোর নির্দেশনা দিয়েছি। বিএনপির হরতাল পালনের মাধ্যমে এই নির্বাচন বর্জন করবে। সেই সাথে দেশের মানুষও ভোট বর্জন করবে ইনশাআল্লাহ।

এ সম্পর্কিত আরও খবর