আ. লীগের এমপি-নেতাদের ‘দূরত্ব মেটাতে’ ডাক পড়ছে ঢাকায়

আওয়ামী লীগ, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2024-03-30 20:49:24

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সংসদ সদস্য ও আওয়ামী লীগের বিভিন্ন শাখায় দায়িত্বরত নেতাদের মধ্যে যে দূরত্ব দেখা গিয়েছিল সেটি মেটানোর উদ্যোগ নেওয়া হয়েছে। তার অংশ হিসেবে রোববার (৩১ মার্চ) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন আসনে নির্বাচিত সংসদ সদস্য ও দায়িত্বপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশে এরই মধ্যে সভায় যোগ দিতে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন এমপি ও নেতারা।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি শনিবার রাত ৮টার দিকে মোবাইল ফোনে বলেন, চট্টগ্রাম বিভাগের আওয়ামী লীগের নেতাদের (এমপি ও সভাপতি-সাধারণ সম্পাদক) ঢাকায় ডাকা হয়েছে। ধারণা করছি নির্বাচনকেন্দ্রিক বিভিন্ন জায়গায় কিছু গ্যাপ দেখা গিয়েছিল। এটি নিয়ে আগেও আলোচনা হয়েছিল। তার ফলোআপ হিসেবে হয়তো আমাদের ডাকা হয়েছে। মূলত নির্বাচন পরবর্তী দল গোছানোর একটি প্রক্রিয়া শুরু হচ্ছে হয়তো।

মতবিনিময় সভায় যোগ দিতে আ জ ম নাছির চট্টগ্রামের নেতাদের নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন বলেও জানান।

আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বৈঠকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার উপস্থিত থাকার সম্ভাবনা কম। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাদের উদ্দেশে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন। এই সভাকে ঘিরে কিছু নেতাকে যেমন উজ্জীবিত দেখা যাচ্ছে, তেমনি কেউ কেউ আবার দুশ্চিন্তায়ও আছেন। কেননা সভায় নির্বাচনে দলীয় প্রার্থীকে জিতিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা করা নেতাদের ভবিষ্যতে পুরস্কৃত করার একটি প্রক্রিয়া শুরু হতে পারে। আবার যারা দলীয় সিদ্ধান্ত মানেননি তাদেরও বিষয়েও সিদ্ধান্ত আসতে পারে।

এ সম্পর্কিত আরও খবর