বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি ফেরাতে ছাত্রলীগের সমাবেশ শুরু

আওয়ামী লীগ, রাজনীতি

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-31 12:59:35

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতির দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ করছে ছাত্রলীগ।

রোববার (৩১ মার্চ) দুপুর ১২টার পর কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে প্রতিবাদ সমাবেশের কর্মসূচি শুরু হয়।

বুয়েট প্রশাসনের ছাত্ররাজনীতি নিষিদ্ধকে বেআইনি ও অসাংবিধানিক উল্লেখ করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমতিয়াজ হোসেন এর হলে সিট বাতিলকে অন্যায্য দাবি করে এই সমাবেশ আয়োজন করেছে ছাত্রলাীগ।

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করছেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। সমাবেশে উপস্থিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, বুয়েটের হল থেকে বহিষ্কার করা ইমতিয়াজ হোসেন।

এ ছাড়াও উপস্থিত আছেন, সরকারি বাংলা কলেজ শাখা, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম (বাপ্পি), সাধারণ সম্পাদক সজল কুন্ডুসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

উল্লেখ্য, এসময় তারা 'জামাত-শিবিরের আস্তানা, এই বাংলায় হবে না' 'জঙ্গিবাদের আস্তানা, গুড়িয়ে দাও'সহ নানারকম স্লোগান দেন।

প্রসঙ্গত, ২৮ মার্চ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেনসহ একদল নেতাকর্মী বুয়েটে প্রবেশ করেন। এ ঘটনায় ছাত্রলীগের প্রবেশে সহায়তাকারীদের একাডেমিক ও হল বহিষ্কার, ৩০ ও ৩১ মার্চ টার্ম ফাইনলাসহ সকল একাডেমিক কার্যক্রম বর্জন; ছাত্রকল্যাণ পরিদপ্তরের পদত্যাগসহ ৫ দাবিতে আন্দোলন করছে বুয়েটের শিক্ষার্থীরা। ঘটনাক্রমে শিক্ষার্থীদের আন্দোলনের জেরে ২১ ব্যাচের পুরকৌশল বিভাগের ইমতিয়াজ হোসেন রাহিমের হল এর সিট বাতিল করেছে প্রশাসন।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, বাঙলা কলেজ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগসহ আশপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিট ছাত্রলীগের নেতাকর্মীরা সমবেত হন। 

 

এ সম্পর্কিত আরও খবর