ভিসা পাসপোর্ট নিয়ে কি বুয়েটে প্রবেশ করতে হবে প্রশ্ন সাদ্দামের

আওয়ামী লীগ, রাজনীতি

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-31 15:35:25

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বুয়েটে চলমান ইস্যুতে বলেছেন, 'বুয়েট কি পাকিস্তান, যে ভিসা-পাসপোর্ট নিয়ে বুয়েটে প্রবেশ করতে হবে?'

রোববার (৩১ মার্চ) সকাল ১১টা থেকে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে 'বুয়েট প্রশাসনের ছাত্ররাজনীতি নিষিদ্ধকে 'বেআইনি ও অসাংবিধানিক' উল্লেখ করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমতিয়াজ হোসেনের হলে সিট বাতিলকে অন্যায্য দাবি করে এক সমাবেশ আয়োজন করে ছাত্রলাীগ। এ সমাবেশে বক্তব্য রাখার সময় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এ মন্তব্য করেন।

সাদ্দাম হোসেন বলেন, এই যে অনুপ্রবেশের অভিযোগ তোলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ প্রবেশ করে পথ দেখায়। 'অনুপ্রবেশ'-এর রাজনীতিতে বিশ্বাস করে না।

২৮ মার্চ রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসের রাজনীতির সঙ্গে যুক্ত শিক্ষার্থীরা ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে একটি প্রোগ্রাম করে। 

এ প্রসঙ্গে তিনি বলেন, সেদিন ঝুম বৃষ্টির মধ্যে আমি বুয়েটে গিয়েছিলাম। শুধু তাই নয়, আমি প্রায়ই বুয়েটে যাই। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি হওয়ার পরেও আমি বহুবার বুয়েটে গিয়েছি। আমি সেদিন কোনো রাজনৈতিক অনুষ্ঠানে যাইনি। আমার বন্ধু-বান্ধব, ছোটভাই ও স্বজনদের সঙ্গে দেখা করতে গিয়েছি। হঠাৎ বৃষ্টি আসায় আমি ক্যাফেটেরিয়ার দিকে যাই। এটার জন্য কি পারমিশন নিতে হবে? বুয়েট কি পাকিস্তান, যে ভিসা-পাসপোর্ট নিয়ে বুয়েটে প্রবেশ করতে হবে? ছাত্রসমাজের কাছে এ প্রশ্ন রেখে গেলাম।'

প্রসঙ্গত, ২৮ মার্চ রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন প্রবেশ করার প্রতিবাদে ছয় দফা দাবিতে আন্দোলন করছেন বুয়েট শিক্ষার্থীরা।

উল্লেখ্য, রোববার শহিদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা-কর্মীদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা, মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল এবং সরকারি ও বেসরকারি কলেজ শাখার নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর