দ্বাদশ নির্বাচনে আ. লীগের ব্যয় পৌনে ৩ কোটি টাকা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-01 15:17:15

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২ কোটি ৭৬ লাখ ৮৮ হাজার ১২০ টাকা ব্যয় হয়েছে বলে জানিয়েছে দলটির কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান।

সোমবার (১ এপ্রিল) দুপুরে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে দ্বাদশ নির্বাচনে দলটির ব্যয়ের হিসাব কমিশনে দাখিল শেষে তিনি এই তথ্য জানান।

ক্ষমতাসীন দলের নির্বাচনী ব্যয় দাখিল শেষে দলটির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ বলেন, আমাদের সাড়ে চার কোটি টাকা ব্যয়ের সীমা ছিল। তার থেকে ব্যয় কম হয়েছে।

এসময় দলটির কোষাধ্যক্ষ আশিকুর রহমান বলেন, ২ কোটি ৭৬ লাখ ৭৮ হাজার ১২০ টাকা ব্যয় হয়েছে। আমাদের ব্যয়সীমা ছিল সাড়ে চার কোটি টাকা।

তিনি বলেন, দলে আনুগত্য থাকায় জেলা পর্যায়ের নেতারা নিজ থেকে ব্যয় করেছেন। তাই আমাদের ব্যয় কম হয়েছে। তাছাড়া নির্বাচনে পুরো ব্যয়টা দলীয় হয় না। অন্য দলের যেখানে ১০ টাকা লাগে, সেখানে আমাদের দুই টাকা লাগে।

নির্বাচনে এই টাকা কোথায় ব্যয় হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পোস্টার, জনসভা, প্রচার ইত্যাদি খাতে ব্যয় হয়েছে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, নিবন্ধিত দল হিসেবে আমরা আয়-ব্যয়ের হিসাব জমা দিবো। তখন সেখানে বিস্তারিত থাকবে।

এসময় আওয়ামী লীগের প্রতিনিধি দলে প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ, কোষাধ্যক্ষ আশিকুর রহমান, প্রচার ও প্রকাশনা আব্দুস সোবাহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দফতর সম্পাদক সায়েম খান উপস্তিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর