নির্বাচনে অনড় থাকায় বিএনপি থেকে মনির মৃধাকে বহিষ্কার

, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, পটুয়াখালী | 2024-04-22 19:18:13

স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশগ্রহণ করার অভিযোগে পটুয়াখালী সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনির রহমান মৃধাকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পটুয়াখালী জেলাধীন সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মনির রহমানকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি'র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সদ্য বহিষ্কৃত নেতা মনির রহমান মৃধা পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি বর্তমানে একই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

তিনি সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হওয়ায় স্থানীয় ইউনিয়ন বিএনপির বড় একটি কর্মী সমর্থনরা তার পক্ষে নির্বাচনী মাঠে নেমেছিলেন। দলীয় সিদ্ধান্তে গতকাল রাতেই নড়েচড়ে বসেছে তারা।

এ বিষয়ে মনির রহমান মৃধা বলেন, রিটায়ার্ড এর বয়স হইছে তাই আমাকে রিটায়ার্ডে পাঠাইছে। বহিষ্কারের কোনো প্রভাব নির্বাচনী মাঠে পড়বে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিএনপির কোনো প্রভাব কমলাপুরে পড়বে না। এখানে বিএনপি না করলে তারা জিতে বেশি। বিএনপি করলে আরও ঠকে, বিএনপি না করলে আজীবন চেয়ারম্যান থাকতাম।

জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এড. মুজিবুর রহমান টোটন বলেন, মনির রহমান মৃধা দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হয়েছে। এজন্য কেন্দ্রীয় কমিটি তাকে বহিষ্কার করেছে। সাংগঠনিক নিয়ম অনুযায়ী পরবর্তী যিনি আছে তিনি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

উল্লেখ, আগামী (২৮ এপ্রিল) পটুয়াখালী সদর উপজেলার ৫ নং কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনির রহমান মৃধা আনারস মার্কা প্রতীক নিয়ে লড়বেন।

এ সম্পর্কিত আরও খবর