‘সরকার আমলা ও পুলিশ দিয়ে অন্যায়ভাবে বিরোধীদল দমনে নিয়োজিত’

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-06-21 13:25:28

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক বলেছেন, সরকার কিছু সংখ্যক আমলা ও পুলিশ দিয়ে অন্যায়ভাবে বিরোধীদল দমনে নিয়োজিত, তার প্রমান বেনজীর। আমাদের অনুরোধ থাকবে, যারা দুর্নীতিবাজ আমলা ও পুলিশ, তাদের লিস্ট তুলে ধরুন। যারা ১-১১ সৃষ্টি করেছিলেন, তারা টিকে থাকতে পারবেন না। জনগণ আমাদের সাথে আছে, যার প্রমান ৭ জানুয়ারি। ডামি নির্বাচনে কেউ ভোট দিতে যায়নি। খালেদা জিয়াকে জেলে রাখতে পারেন, কিন্তু দেশের মানুষকে তো আর দমিয়ে রাখতে পারবেন না।

শুক্রবার (২১ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক পরিষদ কর্তৃক আয়োজিত বাংলাদেশের উপর দিয়ে ভারতের রেল লাইন প্রস্তাবের প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জয়নাল আবেদীন ফারুক বলেন, শত্রুর সাথে কিভাবে মোকাবেলা করতে হয়, তা প্রেসিডেন্ট জিয়াউর রহমান শিখিয়ে গিয়েছিলেন। আপনারা দেশের ভেতর দিয়ে রেললাইন নিয়ে যাবেন, তা দেশের মানুষ কোনোদিন মেনে নিবে না।

তিনি বলেন, দেশের মানুষ জানে স্বৈরাচারের বিরুদ্ধে কিভাবে আন্দোলন করতে হয়। যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, এখন আবার দিল্লির সে আগ্রাসন মেনে নিতে পারবো না।

ফারুক বলেন, শেখ হাসিনা দেশের গণতন্ত্রকে নস্যাৎ করেছেন, অর্থনীতির মেরুদণ্ডকে ভেঙ্গে দিয়েছেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করতে ব্যর্থ হয়েছেন।দেশের মানুষ দু বেলা ভাত খেয়ে বেঁচে থাকার অধিকার হারিয়েছে। বাজেটে গরিব মানুষ ট্যাক্স দিবে আর কোটি কোটি টাকা পাচারকারী ১৯ ভাগ ট্যাক্স দিয়ে তা বৈধ করবে, তা হতে পারে না।

এ সম্পর্কিত আরও খবর