আওয়ামী লীগের শোভাযাত্রা শুরু

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-06-21 17:02:58

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও শোভাযাত্রার শুরু হয়েছে।

শুক্রবার (২১ জুন) বিকেল ৪টা ৩০ মিনিটে রাজধানী ইঞ্জিনিয়ারিং ইনিস্টিউটশনের সামনে থেকে এ শোভাযাত্রা শুরু হয়।

শোভাযাত্রাটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে শুরু হয়ে এলিফ্যান্ট রোড এবং মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি-বিজড়িত বাসভবন ধানমন্ডি বত্রিশ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে এসে শেষ হবে।

এর আগে ইঞ্জিনিয়ারিং ইনিস্টিউটশনের সামনে দুটি ট্রাকে অস্থায়ী মঞ্চ স্থাপন করা হয়।

সমাবেশ মঞ্চে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন। একই সঙ্গে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাদেরও দেখা গেছে সমাবেশ মঞ্চে।

এদিন জুম্মার নামাজের পর থেকেই নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন। বেলা সোয়া দুইটা পর্যন্ত ঢাকার বিভিন্ন সংসদীয় আসন থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে উপস্থিত হন। একই সঙ্গে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিশাল আকারের তিনটি জাতীয় পতাকা ও একটি দলীয় পতাকা প্রদর্শন করা হয়।

আওয়ামী লীগের আরেক সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের সুসজ্জিত মিছিল দেখা গেছে সমাবেশস্থলে। এছাড়া শোভা যাত্রায় যোগ দিতে বাদ্য, বাজনা ও সুসজ্জিত গাড়ি বহর নিয়ে সমাবেশে যোগ দিয়েছেন হাজারো নেতাকর্মী।

সমাবেশের শোভা বাড়াতে ঢাকা-৮ আসনের পক্ষ থেকে নিয়ে আসা হয় দুইটি হাতি।

শোভাযাত্রায় অংশ নিতে মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ। 

এ সম্পর্কিত আরও খবর