গ্যাসের দাম বাড়ানো যাবে না: মির্জা ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 11:17:02

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্পষ্ট ভাবে বলতে চাই, গ্যাসের দাম বাড়ানো যাবে না। বাড়ালে জনগণ তা প্রতিহত করবে।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৩তম কারাবন্দী দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সভা যৌথভাবে আয়োজন করে, উত্তরাঞ্চল ছাত্র ফোরাম এবং বাংলাদেশ ছাত্র ফোরাম।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, 'এই সরকার তাদের দুর্নীতিকে ঢেকে রাখার জন্য সবরকম আর্থিক ব্যয় জনগণের উপর চাপিয়ে দিচ্ছে। গ্যাসের দাম বাড়ানোর কথা চিন্তা করা হচ্ছে। এই গ্যাসের দাম বাড়ানোর ব্যাপারে আমরা স্পষ্ট বলতে চাই, গ্যাসের দাম বাড়ানো যাবে না। যদি গ্যাসের দাম বাড়ানো হয়, তাহলে অবশ্যই জনগণ প্রতিহত করবে।

তিনি বলেন, আজকে বাংলাদেশের যে সংকট তা অত্যন্ত গভীর। এই সংকট শুধু মাত্র একটি নির্বাচনে নয়, একটি দলের নয়, এটা সমগ্র জাতির সংকট। ৭১ সালের স্বাধীনতা যুদ্ধের চেতনাকে ধুলিসাত ও ধ্বংস করে দেওয়া হয়েছে।

সারাদেশে লাখ লাখ নেতাকর্মী মামলায় জর্জরিত হয়ে গেছে দাবি করে বিএনপি'র এই নেতা বলেন, 'উদ্দেশ্য কি? উদ্দেশ্য একটাই, এই (বিএনপির) রাজনীতি যারা করে, এই রাজনীতির চিন্তা যারা ধারণ করে তাদেরকে নিশ্চিহ্ন করে দিতে হবে। কিন্ত এই রাজনীতি সাধারণ মানুষ করে। বিএনপির শক্তি কোথায়? বিএনপির শক্তি সাধারণ মানুষের কাছে। আমরা বার বার লক্ষ্য করেছি, বিএনপিকে যতো ধ্বংস করে ফেলার চেষ্টা করা হয়, বিএনপি আবার সেই ফিনিক্স পাখির মতো জেগে ওঠে। কারণ এই রাজনীতি মানুষের অন্তরে গেঁথে আছে।

তিনি বলেন, পরিষ্কার করে বলতে চাই যতই অত্যাচার আসুক, নির্যাতন-নিপীড়ন আসুক বিএনপির রাজনীতিকে ধারণ করে, এর পতাকাকে তুলে ধরে সামনের দিকে এগিয়ে যাবো।

তারেক রহমানের সাজা ও মামলা সম্পর্কে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, তারেক রহমান সম্পর্কে অযথা উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে। অথচ আজ পর্যন্ত তারেক রহমানের বিরুদ্ধে একটি মামলাও তারা প্রমাণ করতে পারেনি। যে বিচারক তাকে মুক্তি দিয়েছিলেন, তাকে দেশ ছেড়ে চলে যেতে হয়েছে।

জাতীয়তাবাদী ছাত্রদলের সহ সভাপতি নাজমুল হাসানের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাদ হাসান মাহমুদ টুকু, বরকত উল্লাহ বুলু, উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপি নেতা মীর হেলাল প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর