আইনি প্রক্রিয়ার খালেদার মুক্তি সম্ভব নয়: মওদুদ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-20 11:01:58

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ার মাধ্যমে সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

তিনি বলেন, আইনি প্রক্রিয়ার মাধ্যমে বেগম খালেদা জিয়ার মুক্তি হবে বলে আমি মনে করি না। এর একমাত্র সমাধান হতে পারে রাজপথে। রাজপথে আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়ার মুক্তি হবে। এই আন্দোলন সময়ের ব্যাপার মাত্র। এ আন্দোলন একদিন আসবেই, সেদিন বেশি দূরে নয়।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে ২০ দলীয় জোটের উদ্যোগে দেশবিরোধী চুক্তি ও বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মওদুদ বলেন, আজ বাংলাদেশের যে অবস্থা সৃষ্টি হয়েছে তাতে মনে হয় না দেশে কোনো সরকার আছে। সরকারের প্রতিটি শাখা-প্রশাখায় দুর্নীতি ছাড়া আর কিছু নেই। যেহেতু এই সরকার মানুষের ভোটে নির্বাচিত হয়নি। সেজন্য মানুষের কাছে এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। এই জবাবদিহিতা না থাকার কারণেই দেশে এই নৈরাজ্য, দুর্নীতি, টেন্ডারবাজি এবং চাঁদাবাজি।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রসঙ্গে তিনি বলেন, আবরারের মৃত্যুর মাধ্যমে প্রমাণিত কেউ ভিন্নমত প্রকাশ করলে তাকে হত্যা পর্যন্ত করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানে প্রত্যেকটি হলে ৫ থেকে ৬টি করে টর্চার সেল রয়েছে। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, যত বিশ্ববিদ্যালয় আছে প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সরকারি দলের ছেলেরা টর্চার সেল করেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল রকিব, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারসহ ২০ দলীয় জোটের অন্যান্য নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর