প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বিশ্বজয়ের নবতর অভিযাত্রায়

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 02:11:19

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব জয়ের দ্বারপ্রান্তে বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, জননেত্রী শেখ হাসিনা আপন কর্ম মহিমায় নব পর্যায়ে বাংলাদেশে নতুন ইতিহাসের নির্মাতা। হিমাদ্রি সফলতার মুক্ত স্মারক, উন্নয়নের কান্ডারি।

রোববার (১৭ মে) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং বিভিন্ন সংগঠনের মাঝে ত্রাণ সামগ্রী ও চিকিৎসা সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এই দিনে বার বার মনে পড়ে বঙ্গবন্ধু কন্যা ১৯৮১ সালে ফিরে এসেছিলেন বলেই বঙ্গবন্ধু হত্যার যে কলঙ্ক আমরা বয়ে বেড়াচ্ছিলাম সেই কলঙ্কমুক্ত করেছেন। যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করে তিনি পাপ মুক্ত করেছিলেন এই জাতিকে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসেবে সুপরিচিত সুপ্রতিষ্ঠিত করেছেন। বিশ্ব দরবারে আমাদের মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকার সুযোগ করে দিয়েছেন। তার নেতৃত্বে বিশ্বসভায় বিশেষ মর্যাদায় বাংলাদেশ আসীন হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জননেত্রী শেখ হাসিনা আপন কর্মমহিমায় নব পর্যায়ে বাংলাদেশে নতুন ইতিহাসের নির্মাতা। হিমাদ্রি সফলতার মুক্ত স্মারক, উন্নয়নের কান্ডারি। তার দীর্ঘ ৩৯ বছরের আন্দোলন সংগ্রামের পথচলা এতো সহজ ছিল না, ছিল বিপদসংকুল। গণ মানুষের মুক্তির লক্ষ্যে আন্দোলন সংগ্রামে বারে বারে ঘাতকদের আঘাত সহ্য করতে হয়েছে। কারা নির্যাতন ভোগ করতে হয়েছে। বার বার হামলা হয়েছে, মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে জীবনের জয়গান গেয়েছেন। ধ্বংসস্তুপের উপরে দাঁড়িয়ে বারে বারে সৃষ্টির পতাকা উড়িয়েছেন। বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠায় নীতি আদর্শে পিতার মতোই অবিচল দৃঢ় ও সাহসী।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব জয়ের দ্বারপ্রান্তে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার জন্যই বাংলাদেশ আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব, যোগ্যতা, নিষ্ঠা, মেধা, মনন, সৃজনশীলতা ও দূরদর্শী নেতৃত্বে এক সময়ের দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত বাংলাদেশের অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রাম করে সেই দেশকে আজ বিশ্ব জয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, করোনা সংকটের শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কার্যকরী পদক্ষেপ নিয়েছেন বলেই বাংলাদেশে এখনো বিশ্বের অন্যান্য দেশের তুলনায় এই সংক্রমণ থেকে কিছুটা ভালো অবস্থানে আছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে করোনা সংকট জয় করে তার কাঙ্ক্ষিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে যেতে সক্ষম হবে ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, উপদেষ্টামণ্ডলীর সদস্য একেএম রহমতুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, উপদফতর সম্পাদক সায়েম খান।

এ সম্পর্কিত আরও খবর