রোনালদোর শহরে নেইমার-লেভানদোস্কির লড়াই

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 21:10:56

ছকে বাঁধা সেই দৃশ্য দেখা মিলছে না! এবারের উয়েফা চ্যাম্পিয়নস লিগে নেই ক্রিশ্চিয়ানো রোনালদো কিংবা লিওনেল মেসি। দুই মহাতারকার দলই বিদায় নিয়েছে। রোববার রাতে ফাইনালে লড়বে বায়ার্ন মিউনিখ ও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

রোনালদো যেন না থেকেও আছেন এই ফাইনালে। কারণ ম্যাচটা যে হবে এই মহাতারকার দেশ পর্তুগালের লিসবেন। যেখানে নেইমার ও রবার্ত লেভানদোস্কির দ্বৈরথ দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। বাংলাদেশ সময় রাত ১টায় পর্তুগালের লিসবনে ফাইনালে লড়বে এই দুই দল।

দুই ক্লাবই চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছে। ত্রিমুকুট জয়ের সামনে দাঁড়িয়ে তারা। বুন্দেসলিগা ও জার্মান কাপ জিতেছে বায়ার্ন। আর ফরাসি লিগ ও ফরাসি কাপে চ্যাম্পিয়ন নেইমার-কিলিয়ান এমবাপ্পের দল।

ইউরোপসেরা লড়াইয়ে মাঠে নামার আগে অবশ্য পরিসংখ্যান কথা বলছে পিএসজি’র হয়ে। এখন অব্দি চ্যাম্পিয়নস লিগে দু’দলের দেখা হয়েছে আটবার। যার মধ্যে পাঁচবার জিতেছে পিএসজি, তিনবার বায়ার্ন! তবে এ সময়ের ফুটবলে চোখ রাখলে পাঁচবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী বায়ার্নকেই এগিয়ে রাখতে হবে!

সেমি-ফাইনাল ম্যাচটাতেই চোখ রাখুন। এক লেগের লড়াইয়ে লিওনেল মেসির বার্সেলোনাকে উড়িয়ে দলটি উঠে এসেছে ফাইনালে। ৮-২ গোলে জয়! ভাবা যায়? শেষ দশটি ম্যাচেই জিতেছে বায়ার্ন! গোল করেছে ৪২টি, হজম করেছে মাত্র আটটি!

দলের প্রাণভোমরা, রবার্ত লেভানদোস্কি। এবার ১৫টি গোল করে রোনালদোর রেকর্ড প্রায় ছুঁয়ে ফেলেছেন। চ্যাম্পিয়নস লিগে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার নজির সিআর সেভেনের দখলে। তিনি করেছেন ১৭ গোল!

এদিকে শেষ দশটি ম্যাচে নেইমাররাও আছেন দারুণ ফর্মে। জিতেছেন আটটিতে, হার ও ড্র একটি করে ম্যাচে! পিএসজি গোল করেছে ২৫টি, হজম করেছে পাঁচটি। সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পে, করেছেন ৫ গোল।

তবে তারকা মূল্যে ফাইনালে লড়াইটা নেইমারের সঙ্গে হবে লেভানদোস্কির। যেখানে দেখা মিলবে কে কাকে ছাড়িয়ে যেতে পারেন। রোনালদোর শহরে নেইমার-লেভানদোস্কির লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব!

এ সম্পর্কিত আরও খবর