লঙ্কা লিগ দিয়ে ফিরছেন ইরফান

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 22:27:24

২০১২ সালের পর থেকেই তিনি নেই আন্তর্জাতিক ক্রিকেটে। অপেক্ষায় ছিলেন যদি ডাক আসে। আসেনি। এরপর অনেকটা অভিমানেই ইতি টেনেছেন ক্যারিয়ারের। ইদানিং ধারাভাষ্য কক্ষেও দেখা যাচ্ছিল ইরফান পাঠানকে। তবে মাঠে ফেরার হাতছানিতে ফের ২২ গজে আসছেন এই অলরাউন্ডার। 

গত জানুয়ারিতে পেশাদার ক্রিকেটকে থেকে অবসরের ঘোষণা দেওয়া ইরফান ফের ফিরছেন। এই নভেম্বরেই লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) দেখা যেতে পারে তাকে। ক্যান্ডি টাস্কার্সের হয়ে খেলবেন ভারতীয় এ তারকা ক্রিকেটার।

গত বছরের ফেব্রুয়ারিতে সৈয়দ মুশতাক আলি ট্রফিতে শেষবার দেখা গেছে ইরফানকে। এরপর গত মার্চে ভারতের সাবেকদের হয়ে দুটি প্রীতি ম্যাচ খেলেন। এখন তো ৩৬ বছর বয়সী ইরফানের আইপিএলে ধারাভাষ্য নিয়েই সময় কেটে যাচ্ছে।

এরমধ্যে খবর শ্রীলঙ্কান ফ্রাঞ্চাইজি লিগে খেলবেন তিনি। ক্যান্ডির কোচ, সাবেক শ্রীলঙ্কান অধিনায়ক হাশান তিলকরত্নে ও খোদ ইরফান জানালেন এলপিএলে চুক্তিবদ্ধ হওয়ার খবর।

প্লেয়ার্স ড্রাফট থেকে বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার সরে দাঁড়ানোতেই সুযোগ মিলল তার।

ইরফান জানাচ্ছিলেন, 'এলপিএলে খেলতে প্রস্তুত হয়ে আছি। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে আমি অবসর নিয়েছি তবে অন্য কোথাও খেলতেই পারি। মনে হচ্ছে এখনও কিছুদিন খেলতে পারি আমি।'

ক্যান্ডি টাস্কার্স দলে ইরফান সতীর্থ হিসেবে পাবেন ক্রিস গেইল, ওয়াহাব রিয়াজ, লিয়াম প্লাঙ্কেটদের।

তবে এই লিগ খেলতে ইরফান অনুমতি পাচ্ছেন কিনা সেটা নিশ্চিত করেনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি দেওয়া হয় না ভারতীয়দের। অবশ্য অবসরে যাওয়া ইরফানের খেলতে কোনো বাধা থাকার কথা নয়।

এ সম্পর্কিত আরও খবর